মন্দিরে হামলা, বাড়িতে আগুন

নোয়াখালী অফিস ও মাদারীপুর প্রতিনিধি
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় গত শুক্রবার রাতে একটি মন্দিরে ভাঙচুর এবং অন্য একটি মন্দিরে লুটপাট চালানোর অভিযোগ পাওয়া গেছে। একই রাতে মাদারীপুর শহরের কুলপদ্বী এলাকায় হিন্দু সম্প্রদায়ের একটি বাড়িতে দুষ্কৃতকারীরা আগুন দিয়েছে।
স্থানীয় বাসিন্দাদের বিবরণ অনুসারে, গত শুক্রবার রাত একটার দিকে চার-পাঁচজনের একটি দল বেগমগঞ্জ উপজেলার কৃষ্ণরামপুর উচ্চবিদ্যালয়সংলগ্ন কালিরহাট শ্রীশ্রীরক্ষাকালী মন্দিরের সদ্যনির্মিত সীমানাপ্রাচীর ভাঙতে শুরু করে। এ সময় লোকজন শব্দ শুনে মন্দিরের দিকে এগিয়ে যায়। এ সময় তাদের দেখে মন্দিরের সামনে থেকে দুই ব্যক্তি দ্রুত হেঁটে চলে যান। একই রাতে চৌমুহনী চৌরাস্তায় শ্রীশ্রীরক্ষাকালী মন্দিরের লোহার ফটক ও কাঠের দরজার তালা ভেঙে দুষ্কৃতকারীরা প্রণামী বাক্স থেকে কয়েক হাজার টাকা এবং প্রতিমার সামনে থাকা স্বর্ণালংকার লুটপাট করে।
বেগমগঞ্জ থানার ওসি সৈয়দ আহসানুল ইসলাম বলেন, মন্দিরের সীমানাপ্রাচীর ভাঙচুরের ঘটনায় দুজনকে চিহ্নিত করা হয়েছে। আর চৌমোহনী চৌরাস্তার ঘটনাটি চুরির। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মাদারীপুর জেলা শহরের কুলপদ্বী এলাকায় গত শুক্রবার রাতে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের এক লোকের বাড়িতে আগুন দেওয়া হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, কুলপদ্বী এলাকার উত্তম কুমার মালো রাত দুইটার দিকে মাদারীপুর লেকে মাছ ধরার জন্য বাড়ি থেকে বের হন। এর কিছুক্ষণ পর একদল দুষ্কৃতকারী তাঁর ঘরের টিনের চালায় রাসায়নিক পদার্থ ছিটিয়ে আগুন দিয়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় গৃহকর্ত্রী চায়না রানী মালো চিৎকার করলে এলাকাবাসী সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রথম আলো

No comments:

Post a Comment