About Page

পাঠক,
গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদ পাঠে মনে হতে পারে যে সনাতন ধর্মাবলম্বী হিন্দুরা বাংলাদেশে শান্তিতে রয়েছে। জীবন, জীবিকা, মান, সম্মান, স্ত্রী, সন্তান, পরিবার, পরিজন, সহায়, সম্পত্তি নিয়ে কোন সাম্প্রদায়িক সমস্যায় পড়তে হচ্ছে না। তথাকথিত মধ্যপন্থার দেশ হিসেবে বাংলাদেশে মুসলমান পরিবেষ্টিত হয়ে দিন যাপন করতে সনাতন ধর্মাবলম্বীদের কোন অস্বাভাবিক ঘটনার মুখোমুখি হতে হচ্ছে না। অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশ একটি ভারসাম্যপূর্ণ অবস্থায় রয়েছে। আপাতদৃষ্টিতে দৃশ্যমান ঘটনাবলীর আড়ালে রয়ে যায় অদৃশ্য বহু ঘটনা। বাংলাদেশের প্রত্যেকটি হিন্দু ব্যক্তি প্রতিদিন যে অনুভূতিগুলো অনুভব করে, তার অধিকাংশ একাধিক সামাজিক দায়বদ্ধতা, অর্থনৈতিক শৃঙ্খলার ফাঁদে পড়ে অনুচ্চারিত থেকে যায়। প্রতিদিন ঘটে যাওয়া বিশাল ঘটনাবলির একটি ক্ষুদ্রাতিক্ষুদ্র ভগ্নাংশ অর্থাৎ একেবারে ঢাকা দেয়া গেল না এমন সমস্যাগুলিই শুধু প্রকাশ হয়। যে ঘটনাগুলিকে কোনমতেই আড়াল করা গেল না, শুধুমাত্র সেসব ঘটনাই ছাপার অক্ষরের মুখ দেখে, তাও পত্রিকার নীতিমালায় যদি তা না আটকায়, তাহলে।

আমি এই নির্যাতিত, নিপীড়িত, বঞ্চিত, হতাশায় ছেয়ে যাওয়া হিন্দু সমাজের একজন ব্যর্থ তরুণ মাত্র। নিজস্ব কম্পিউটার নেই, নিয়মিত ইন্টারনেটে বসারও সামর্থ নেই। তারপরও আমি মনে করি তথাকথিত আলোকময় হিন্দুজীবনের ফোকাসের বাইরের দৃশ্যগুলি আমার সংরক্ষণ করা দরকার। পরবর্তি প্রজন্ম অন্তত: তথ্যগুলো জানতে পারবে। ইসলামিক প্রোপাগান্ডায় বিভ্রান্ত হবে না। তার জন্য এই ব্লগটির জন্ম। সবসময় সক্রিয়ভাবে পত্রিকা দেখা আমার সম্ভব হয়ে ওঠে না। তাই পত্রিকায় প্রকাশিত ক্ষুদ্র অংশের আরও কত অংশ যে অসংরক্ষিত থেকে গেল! তবুও আমি চেষ্টা করে যাচ্ছি।

লক্ষ্য রাখতে হবে যে, সনাতন ধর্ম ইসলাম ধর্মের মতো সাম্রাজ্যবাদী কোন নৃশংস হিংসুটে ধর্ম নয়। পরনিন্দা, পরচর্চা একমাত্র সম্বল নয়। নিজেকে প্রকাশের জন্য সনাতন ধর্মের নিজের বর্ণিল বৈশিষ্টই যথেষ্ঠ। তাই আমি মহান সনাতন ধর্মের
পবিত্র নীতিবোধ অনুযায়ী সচেতনভাবে অন্য কোন ধর্মের বা ধর্ম নামের কোন অপ-মতবাদের নিন্দা করতে ইচ্ছুক নই। তারপরও কখনও কখনও বেদনায় চিৎকার না করে পারা যায় না। হয়তো অনিচ্ছায় দেয়া কোন চিৎকার যদি আপনাকে আহত করে তাহলে ঈশ্বরের কাছে আমি দায়ী থাকব।

কারণ সনাতন ধর্মের প্রধান নীতি, আদর্শ:-

সর্বে ভবন্তু সুখীন, সর্বে সন্তু নিরাময়া, সর্বে ভদ্রানি পশ্যন্ত, মা কশ্চিত দুঃখভাগ ভবেৎ
(সকলে সুখী হোক, সকলে নিরাময় লাভ করুক, কেউ যেন দুঃখভোগ না করে)

ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

3 comments:

  1. আপনাদের সমস্যা আমরা কিছুটা হলেও বুজতে পারছি । আপনাদের সমস্যায় আমরা চিরকাল পাশে থাকার অঙ্গিকার করছি । যেকোনো সমস্যা আমাদের সঙ্গে শেয়ার করবের আশা করছি । ধন্যবাদ আপনাকে অনেক ভাল উদ্যোগের জন্য, ভাল থাকবেন। ভাল-মন্দ শেয়ার করুণ এই ঠিকানায় ----------------http://melbondhon.yours.tv/f52-the-hindu-page

    ReplyDelete
  2. আপনাদের সংখ্যা দিন দিন কমতে কনতে শেষ হয়ে জাচ্ছে তাতেও কি আপনাদের কি কিছুই করার নেই? ১৯৪৭ সালে আপ্নারা ছিলেন ২৭% আর আজ ৮.৫%। সব ঠিক থাকলে ২০২৫ সালের পর বাংলাদেশে কোন হিন্দু থাকবে না। আজ আপনারা নিজেদের হিন্দু বলতেও ভয় পান... কত দিন এমন থাকবেন? কতদিন শয়তান দের ভাই বলবেন? তিলে তিলে মরার থেকে আকেবারে মরা অনেক ভালো। অস্ত্র তুলে নিন। ঈশ্বর কখন দুর্বল মানুসের পাশে থাকেন না... উঠুন, জাগুন। গরবের সাথে বলুন "আমি গর্বিত আমি হিন্দু"

    ReplyDelete
  3. it is fair

    ReplyDelete