হাটহাজারীতে দুই গ্রামবাসীর সংঘর্ষের পর ১৪৪ ধারা

ভোরের কাগজ / প্রথম পাতা : ১১/০২/২০১২

চট্টগ্রাম অফিস ও হাটহাজারী প্রতিনিধি : চট্টগ্রামের হাটহাজারীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গতকাল শুক্রবার দুই গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উপজেলার নন্দিরহাট ও আশপাশের অন্তত এক কিলোমিটার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এদিকে দুপক্ষের মধ্যে উত্তেজনা চলাকালে একটি অংশ রাস্তার ওপর ব্যারিকেড দিয়ে নামাজ আদায় করলে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে হাটহাজারী, রাউজান, ফটিকছড়ি, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি সড়কের হাজারো যাত্রীকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।

উদ্ভূত পরিস্থিতিতে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিকালের পর চট্টগ্রাম-হাটহাজারী সড়কের ব্যারিকেড তুলে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। দুপক্ষের মধ্যে সমঝোতা করতে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফসারুল আমীন ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী এলাকায় অবস্থান করছেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার পর পরিস্থিতি ঘোলাটে করতে তৃতীয় একটি পক্ষ এই ঘটনা ঘটাতে পারে। এতে জামাত-শিবিরের হাত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

উভয় পক্ষের সংঘাতে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় শতাধিক রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

জেলা প্রশাসক ফয়েজ আহমদ সাংবাদিকদের বলেছেন, উদ্ভূত পরিস্থিতিতে হাটহাজারীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোথাও বেশি মানুষ জড়ো হলে পুলিশ ব্যবস্থা নেবে।

ভোরের কাগজ

No comments:

Post a Comment