বরিশালে জমি দখলে ব্যর্থ হয়ে কালীমন্দিরে আগুন

নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২৪ ডিসেম্বর।।
বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের নাথারকান্দি গ্রামের সংখ্যালঘু একটি পরিবারের জমি দখলে ব্যর্থ হয়ে শুক্রবার রাতে সন্ত্রাসীরা কালী মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে। এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে স্থানীয়রা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।
ওই গ্রামের বিজেন্দ্রনাথ রায় অভিযোগ করেন, দীর্ঘদিন থেকে তিনি তাঁর পৈত্রিক সম্পত্তি ভোগ দখল করে আসছেন। সম্প্রতি স্থানীয় প্রভাবশালী আনোয়ার গোমস্তা তাদের সহায় সম্পত্তি দখল করার জন্য মরিয়া হয়ে ওঠে। তারই ধারাবাহিকতায় শুক্রবার রাতে স্থানীয় প্রভাবশালী আনোয়ার গোমস্তার নেতৃত্বে ২০/২৫ সন্ত্রসীরা ধারালো অস্ত্র নিয়ে বিজেন্দ্রনাথ রায়ের বাড়িতে হামলা চালায়। তারা বিজেন্দ্রনাথ পরিবারের সকলের হাত-পা বেঁধে দুই পুত্রবধুকে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় তারা চিৎকার শুরু করলে সন্ত্রাসীরা তাদের এলোপাথাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির ওপরের কালী মন্দিরে আগুন ধরিয়ে দেয়। বিজেন্দ্রনাথ পরিবারের লোকজনদের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয় ইউপি সদস্য কিরণী রানী রায় জানান, চিৎকার শুনে তারা ঘটনাস্থলে এসে বিবস্ত্র অবস্থায় বিজেন্দ্রনাথের দু'পুত্রবধুকে উদ্ধার করে, পরিবারের অন্যান্য সদস্যের হাত-পায়ের বাঁধন খুলে দিয়েছেন।
এ ঘটনার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে নাথঅরকান্দি গ্রামবাসী শনিবার সকালে বিক্ষোভ মিছিল করে হারতা বন্দর প্রদক্ষিণ করেছেন। বিক্ষোভ শেষে নাথারকান্দি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর পেয়ে উজিরপুর থানা পুলিশ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। উজিরপুর থানার অফিসার ইনচার্জ সুকুমার রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে এখনও কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

(জনকণ্ঠ পত্রিকার ২৫ ডিসেম্বর সংখ্যায় প্রকাশিত এই খবরটি কাগজে ছাপা হলেও অনলাইনে দেয়া হয়নি।)

No comments:

Post a Comment