হিন্দু পরিবারের দেশছাড়া ॥ অবশেষে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা, তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ৪ জানুয়ারি ॥ বাগেরহাটের কচুয়া উপজেলা চেয়ারম্যানের সম্ভ্রমহানির শিকার হয়ে অবশেষে প্রাণ বাঁচাতে স্বামী-সন্তানসহ সংখ্যালঘু একটি পরিবার ভিটেমাটি ফেলে রাতারাতি অন্যত্র চলে যাওয়ার চাঞ্চল্যকর সংবাদ দৈনিক জনকণ্ঠে প্রকাশের পর ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। শুক্রবার কচুয়া উপজেলা চেয়ারম্যান শেখ মাহফিজুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার ১৬ দিন পর কচুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শুকুর আলী শেখ বাদী হয়ে কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
অপরদিকে শুক্রবার কচুয়া উপজেলা আওয়ামী লীগের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও আওয়ামী লীগ নেতা হাজরা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উল্লিখিত ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গোপালপুর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ভবরঞ্জন মজুমদারকে আহ্বায়ক করে গঠিত এ কমিটির অপর সদস্যরা হলেন আলহাজ ইলিয়াছ কোটাল, মুক্তিযোদ্ধা ফজর আলী, শেখ ছোহরাব হোসেন ও হাজরা রেজা সেলিম। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে বলে জানা গেছে।
এদিকে এ মামলা দায়েরের পর কচুয়া থানা পুলিশ কয়েক দফা অভিযান চালিয়ে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান শেখ মাহফিজুর রহমানকে আটক করতে পারেনি।
মামলার বাদী তাঁর অভিযোগপত্রে উল্লেখ করেছে, কমলেশের পরিবারের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সুসম্পর্ক থাকায় ঘটনার পর তাদের বাড়িতে গিয়ে খোজ খবর নেন। কমলেশের বৃদ্ধা মা শোভা রানী তাঁকে বর্বরোচিত ঘটনা প্রকাশ করেন। এ ঘটনায় প্রতিকার চেয়ে মামলা করার মতো কেউ না থাকায় তিনি ওই পরিবারের ঘনিষ্ঠজন হিসেবে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছেন।
দৈনিক জনকণ্ঠ, ৫ জানুয়ারি ২০১২। লিংক

No comments:

Post a Comment