দেবিদ্বারে সংখ্যালঘু নারী পুরুষদের বোরকা পরে গ্রামে প্রবেশের নির্দেশ!

লেখক: চান্দিনা ও বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা  |  বুধবার, ২৯ অগাষ্টu-এ ২০১২, ১৪ ভাদ্র ১৪১৯

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের ভানী গ্রামের সকল সংখ্যালঘু হিন্দু নারী-পুরুষদের বোরকা পড়ে গ্রামে প্রবেশের নির্দেশ দিলেন একই গ্রামের প্রভাবশালী মহল। সংখ্যালঘুদের উপর এমন হুমকিতে ভানী গ্রামের ৯৫টি হিন্দু পরিবার আতংক ও নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।

গত ২৪ আগস্ট সকাল ৮টায় ভানী গ্রামের প্রভাবশালী মাসুম বিল্লাহ, শিকদার হোসেন ও নূরু মিয়া প্রকাশ্যে গ্রামের ধর্নাঢ্য হিন্দু পরিবারের সন্তান স্বপন দাসকে হুমকি দিয়ে এ কথা বলেন। এ ঘটনায় ২৬ আগস্ট দেবিদ্বার থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। স্বপন দাস এই প্রতিবেদককে জানান, ২০১১ সালের ৩ সেপ্টেম্বর ভানীর অজিত দাসের বাড়িতে অতর্কিত হামলার ঘটনায় স্বপন দাস বাদী হয়ে থানায় ও আদালতে মামলা দায়ের করার পর মামলা তুলে নেয়ার জন্য বাদীকে দীর্ঘদিন হুমকি দয়ে আসছেন। স্বপন দাস অভিযুক্তদের বিরুদ্ধে মামলা তুলে না নেয়ায় ক্ষিপ্ত হয়ে ওই গ্রামের প্রভাবশালী ব্যক্তি ও মামলার আসামি মাসুম বিল্লাহ, শিকদার হোসেন ও নূরু মিয়া এলাকার হিন্দুদের উপর অত্যাচার অবিচার করে চলছেন। গত ২২ আগস্ট সকালে মামলার বাদী স্বপন দাসের ইজিবাইক পথরোধ করে তার ছোট্ট কন্যা প্রিয়া দাস (১০) এর সামনে টেনে-হিঁচড়ে গাড়ি থেকে নামানোর চেষ্টা ও এক পর্যায়ে স্বপন দাসের পরিবারসহ হিন্দুদের হুমকি প্রদান করেন। স্বপন দাস জানান, এ বিষয়ে তিনি স্থানীয় সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, উপজেলা চেয়ারম্যান রাজী মোঃ ফকরুল মুন্সী , উপজেলা আওয়ামী লীগ সভাপতি জয়নাল আবেদীনসহ নেতৃবৃন্দকে ফোনে বিষয়টি অবহিত করেন। এ ব্যাপারে মাসুম বিল্লাহকে ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মিজানুর রহমান জানান, ঘটনাটি শুনেছি এবং অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

২৯ আগস্ট ২০১২, দৈনিক ইত্তেফাক

No comments:

Post a Comment