আক্কেলপুরে প্রতিমা ভাঙচুর, মামলা

আক্কেলপুর (জয়পুরহাট)প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর পৌর শহরের বিহারপুরে শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরের গদাধর প্রতিমা গত রোববার রাতে ভাঙচুর করা হয়েছে।
থানা পুলিশ সোমবার সকালে আক্কেলপুর-আওয়ালগাড়ী সড়কের রাজকান্দা তিনমাথা মোড় থেকে হাতভাঙা অবস্থায় প্রতিমাটি উদ্ধার করেছে। এ ঘটনায় ওই মহল্লার বন্দনারানী বাগচি বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিহারপুর মৌজার ৫৩ শতক দেবোত্তর সম্পত্তির ওপর প্রতিষ্ঠিত শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরটি সেবায়েত নিরঞ্জন গোস্বামী দেখভাল করতেন। তিনি গোপনে ওই সম্পত্তির মধ্যে ১৬ শতক পৌর শহরের সারফুল ইসলামের কাছে বিক্রি করে দেন। পরে সারফুল ইসলাম সেখানে ইটের দেওয়াল নির্মাণ করতে গেলে মহল্লাবাসী বাধা দেয় এবং দেবোত্তর সম্পত্তি বিক্রির ঘটনা জানতে পারে। কিন্তু তিনি বাধা উপেক্ষা করে সেখানে দেওয়াল নির্মাণ করেন। সম্প্রতি সারফুল ইসলাম ওই সম্পত্তি রবিউল ইসলামের কাছে বিক্রি করেন। রবিউল ইসলাম ৮ মে রাতে ওই সম্পত্তিতে স্থঅপনা নির্মাণ করেন। পরদিন সকালে মহল্লার হিন্দু ধর্মাবলম্বী নারীরা ওই স্থাপনা ভেঙে দেবোত্তর সম্পত্তি মন্দিরের দখলে নেন। তাঁরা সেখানে প্রতিমা স্থাপন করেন।
মহল্লার হিন্দুধর্মাবলম্বীরা জানান, রোববার মন্দিরে আরতিপূজা ও প্রসাদ বিতরণ উপলক্ষে রাত ১০টা পর্যন্ত লোকজন ছিল। এরপর ঝড়-বৃষ্টি হয়। রাত তিনটার দিকে মন্দিরসংলগ্ন বাড়ির বাসিন্দা মর্ণিলা ও তাঁর স্বামী দিলীপ মন্দির দেখতে যান। তাঁরা গদাধর প্রতিমাটি দেখতে না পেয়ে লোকজনকে জানান। অনেক খোঁজাখুঁজি করেও ওই রাতে তাঁরা প্রতিমাটির সন্ধান পাননি।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) আল-মামুন বলেন, তদন্ত সাপেক্ষে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রথম আলো, ১৮ মে, ২০১১

No comments:

Post a Comment