আলমডাঙ্গা ও আখাউড়ায় রাতের আঁধারে প্রতিমা ভাঙচুর

চুয়াডাঙ্গা ও আখাউড়া প্রতিনিধি | তারিখ: ০৭-১০-২০১০

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে তৈরি করা ১০টি প্রতিমা দুর্বৃত্তরা ভেঙে ফেলেছে। গত মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

আলমডাঙ্গা উপজেলার ওসমানপুর গ্রামের গোপীনাথ দেব মন্দিরের পূজামণ্ডপে ঢুকে মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা প্রতিমা ভাঙচুর করে। সরেজমিন দেখা যায়, মন্দিরের দুর্গা, লক্ষ্মী, কার্তিক, অসুর ও সাপের প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

স্থানীয় পূজা উদ্যাপন কমিটির আহ্বায়ক অজয় কুমার দে জানান, মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত কমিটির সদস্যরা মন্দির চত্বরেই ছিলেন। তাঁরা চলে আসার পর ভোররাতে প্রতিমাগুলো ভাঙচুর করা হয়। পুলিশ সুপার মো. নজরুল ইসলাম ও আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবদুস সালাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের দাসপাড়া পূজামণ্ডপের পাঁচটি প্রতিমা মঙ্গলবার দিবাগত রাত একটার পর কে বা কারা ভাঙচুর করেছে। উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি সুবল চন্দ্র ঘোষ বলেন, প্রতিমা ভাঙচুরের ঘটনা নিয়ে গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার পর উপজেলা পূজা উদ্যাপন পরিষদ বৈঠক করেছে।

বৈঠকে দুর্গাপূজা করার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে এ বৈঠকে প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার বিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে মৌখিকভাবে আবেদন করার সিদ্ধান্ত হয়েছে।

দৈনিক প্রথম আলো

No comments:

Post a Comment