ঝিনাইদহের কালীগঞ্জে শিবমন্দিরের ২১ প্রতিমা ভাঙচুর

জেলা প্রতিনিধি, বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ঝিনাইদহ জেলার কালীগঞ্জে শিবমন্দিরের ২১ প্রতিমা ভাঙচুর
ঝিনাইদহ জেলার কালীগঞ্জে শিবমন্দিরের ২১ প্রতিমা ভাঙচুর
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জের জামাল ইউনিয়নের খালকুলা মহাশ্মশানে অবস্থিত আড়াইশ বছরের প্রাচীন শিবমন্দিরের দরজা ভেঙে দুর্বৃত্তরা ২১টি প্রতিমা ভাঙচুর করেছে।

সোমবার গভীর রাতের যে কোনো সময় প্রতিমাগুলো ভাঙা হয়েছে বলে মনে করছে পুলিশ। মন্দিরটিতে বিভিন্ন আকৃতির ২৩৫টি প্রতিমা ছিল।

এবিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত হোসেন বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে খালকুলা মহাশ্মশানের শিবমন্দিরে প্রতিমা ভাঙচুরের খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান।

তিনি জানান, বেগবতী নদীর তীরে অবস্থিত মন্দিরের দরজা ভেঙে দুর্বৃত্তরা ৮ ইঞ্চি লম্বা ২১টি প্রতিমা ভাঙচুর করে।  বিষয়টি তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।
ঝিনাইদহ জেলার কালীগঞ্জে জামাতের হাতে আক্রমণের শিকার শিবমন্দির
ঝিনাইদহ জেলার কালীগঞ্জে জামায়াতে ইসলামীর হাতে আক্রান্ত শিবমন্দির

স্থানীয় জামাল ইউনিয়নের চেয়ারম্যান শজিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক ও ভয়-ভীতি সৃষ্টির জন্য প্রাচীন এই মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

এদিকে, প্রতিমা ভাঙচুরের খবর পেয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান, ঝিনাইদহ জেলা প্রশাসক খাজা আব্দুল হান্নান, পুলিশ সুপার আলতাফ হোসেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল আজিম আনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এরাদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পরিদর্শন শেষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এরশাদুল হক বলেন, ‘‘বিষয়টি স্পর্শকাতর বিধায় আমরা সতর্কতার সঙ্গে পদক্ষেপ গ্রহণ করছি। দোষীদের আইনের আওতায় আনা হবে।’’

কালীগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুনীল ঘোষ জানান, মন্দিরের বড় বড় পাথরের প্রতিমাগুলো অক্ষত থাকলেও ছোট আকৃতির প্রতিমাগুলো ভেঙে ফেলা হয়েছে।

এ ব্যাপারে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত কালীগঞ্জ থানায় কোনো মামলা হয়নি বলে সেখানকার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) ডলি বেগম।

তিনি জানান, সবাই হরতাল ডিউটিতে ব্যস্ত। মামলা হয়ত পরে করা হবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম লিংক

No comments:

Post a Comment