হিন্দুদের বাড়িঘরে হামলা: বিচার বিভাগীয় তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও উপাসনালয়ে হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ঐক্য পরিষদ।

সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত মন্দির পুনঃনির্মাণে ক্ষতিপূরণ, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন, সর্বদলীয় প্রতিরোধ কমিটি গঠন, সব ধর্মের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সম্প্রীতি রক্ষা কমিটি গঠনসহ ৪ দফা দাবিও জানান সংগঠনটি।

শুক্রবার বিকালে এক সংবাদ সম্মেলনে সংগঠনের আহবায়ক ও সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী এসব দাবি তুলে ধরে বলেন, “আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে এই ধ্বংসযজ্ঞ বন্ধে ব্যবস্থা গ্রহণ করুন। দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিন।”

এই দাবিতে তিনি আগামী সোমবার জেলা ও থানায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।

জাতীয় প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে দেশের বিভিন্ন এলাকায় হিন্দু, বৌদ্ধ সম্প্রদায়ের মন্দির, বাড়িঘর, দোকানপাটে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটতরাজের প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গৌতম চক্রবর্তী বলেন, “রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান থাকবে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন।’’

সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয় পাহারা দেয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ প্রদানের জন্য বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সংগঠনের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ডু, অমলেন্দু দাস অপু, দেবাশীষ রায় মধু, নকুল চন্দ্র সাহার, রমেশ দত্ত, তরুন দে, জন গোমেজ, শুশীল বড়ুয়া উপস্থিত ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

No comments:

Post a Comment