মাদারীপুরে সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, আহত ৪

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৯ ডিসেম্বর ॥ নারী কেলেঙ্কারির মিথ্যা অভিযোগ এনে মাদারীপুরের শিবচরে এক হিন্দু পরিবারের উপর দুই চকিদারের নেতৃত্বে স্থানীয় বখাটেরা হামলা, ভাংচুর, লুটপাট ও পরিবারের সদস্যদের মারধর ও নারীদের শারীরিক নিযার্তন চালিয়েছে। তবে এ ঘটনার পর স্থানীয় প্রভাবশালীদের চাপে থানায় মামলা দেয়নি পরিবারটি। এ সুযোগে বখাটেরা এলাকায় ফিরে অব্যাহত হুমকি দিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাতে বর্বরোচিত এ ঘটনা ঘটে। পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে আটক করতে পারেনি। ফলে পরিবারটি চরম আতঙ্কিত হয়ে পড়েছে।
জানা গেছে, উপজেলার সন্ন্যাসীরচরের পুরাতন বিশ্বরোডে শংকর মণ্ডলের বাড়িতে গত বৃহস্পতিবার দুপুরে এক সন্তানের জনক শংকর দে নামে দূরসম্পর্কের এক আত্মীয় বেড়াতে আসে। রাতে সে ওই বাড়িতেই অবস্থান করে। এ নিয়ে স্থানীয় বখাটে কাউসার, রমজান, জামাল, লিটন, মিজানুরসহ ১০/১৫ জনের একদল বখাটে সংঘবদ্ধ হয়ে একই ইউনিয়নের চকিদার জব্বার মিয়া ও রবু মিয়াকে রাত সাড়ে ১১টায় খবর দেয়। চকিদার জব্বার মিয়া ও রবু শেখ বখাটেদের সঙ্গে নিয়ে রাত ১২টায় শংকর মণ্ডলের ঘরে প্রবেশ করে তল্লাশি চালায় ও আত্মীয় শংকর দেকে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে মারধর করে। এ সময় বখাটেরা মিথ্যা অপবাদ দিয়ে ওই বাড়ির ছোট মেয়েকে বাইরে এনে মারধর করে নির্যাতন চালায়। এর প্রতিবাদ করলে সন্ত্রাসীরা বেড়াতে আসা মনি মণ্ডল, শংকর দে, শিশুসহ পরিবারটির সকল সদস্যকে এলোপাতাড়ি মারধর করে। এক পর্যায়ে পার্শ্ববর্তী রাজন কাজী, তোতা ফকির ও তার ছেলেরাও হামলায় অংশ নিয়ে ওই পরিবারের ঘরের টিনের বেড়াসহ আসবারপত্র ব্যাপক ভাংচুর করে। এ সময় একটি স্বর্ণের চেইন ও একটি মোবাইল সেটও নিয়ে যায় বখাটেরা। হামলায় পরিবারটির ২ নারীসহ ৪ জন আহত হয়েছে ও ঘর বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এসআই পান্নু শেখের নেতৃত্বে শিবচর থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করলে গা ঢাকা দেয় হামলাকারীরা। শুক্রবার সকালে স্থানীয় প্রভাবশালীরা ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি আগামী সোমবার সালিশ মীমাংসার জন্য ক্ষতিগ্রস্ত পরিবারকে চাপ দেয়। এতে পরিবারটি আর থানায় মামলা করতে যায়নি। ফলে শুক্রবার দুপুরেই আবারও হামলাকারীরা এলাকায় ফিরে এসে পরিবারটিকে হুমকি দিতে শুরু করেছে।
অভিযুক্ত হামলাকারী চকিদার জব্বার মিয়া বলেন, আমরা ওই বাড়িতে গিয়ে নিশ্চিত হই খারাপ কিছু হয়নি। এরপর রাজন কাজী নির্দেশ দিলে বখাটেরা হামলা চালায়।
http://dailyjanakantha.com/news_view.php?nc=14&dd=2012-12-30&ni=120575

No comments:

Post a Comment