মাদারীপুরে রাতারাতি ঘর তুলে সংখ্যালঘু পরিবারের বাড়ির জায়গা দখল

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৪ নভেম্বর।। জেলার রাজৈর উপজেলার পূর্ব স্বরমঙ্গল গ্রামে রবিবার ভোরে সংখ্যালঘু গৌতম ভট্টাচার্য খুদুর বাড়ির জায়গা দখল করে নিয়েছে একই উপজেলার ঘোষালকান্দি গ্রামের সেলিম শেখ। জানা গেছে, সেলিম শেখ এবং গৌতম ভট্টাচার্য খুদু একই সঙ্গে ব্যবসা করত। এরই সুবাদে তারা দুজন খুদুর বাড়ির জমির দলিল জমা দিয়ে আইএফআইসি ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করতে থাকে। কিন্তু প্রতারক সেলিম শেখ খুদুকে ফুসলিয়ে বাড়ির জমির দলিল নিজের নামে করে নেয়। এ নিয়ে বহুবার সালিশ বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।

এরই মধ্যে সেলিম শেখ খুদুসহ ৪ জনের নামে মিথ্যা চাঁদাবাজির মামলা করে। গত সোমবার এ মামলায় হাজিরা দিতে গেলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। এই সুযোগে সেলিম শেখ অর্ধশত শ্রমিক নিয়ে রবিরার ভোররাতে খুদুর বাড়িতে ২টি ঘর তুলে বাড়ির জায়গা দখল করে নেয়। এ সময় বাড়ির লোকজন বাধা দিতে গেলে সেলিম ও তার লোকজন খুদুর বোন মুক্তি, ভাগ্নি লিমা ও লিতাকে মারধোর করে তাড়িয়ে দেয়। বর্তমানে পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নওশের আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। সেখানে সেলিম শেখ জায়গার দলিল দেখায় এবং তার জায়গায় ঘর তুলেছে বলে দাবি করে। এ সময় পুলিশ উভয়পক্ষকে শান্ত থাকার নির্দেশ দিয়ে কাগজপত্র নিয়ে বসার অনুরোধ জানায়।

No comments:

Post a Comment