নাটোরে জামায়াতের মিছিল, মন্দিরে আগুন

নাটোর, নভেম্বর ২৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নাটোর সদরে জামায়াতের মিছিল শেষে কালী মন্দিরের একটি প্রতিমায় আগুন দেয়ার অভিযোগ উঠেছে।

সন্ধ্যায় কাফুরিয়া বাজারে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে।

এ ঘটনার পর সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারসহ প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে একটি স¤প্রীতি সভা হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সন্ধ্যা ৬টার দিকে নাটোর শহর থেকে ছয় কিলোমিটার পশ্চিমে কাফুরিয়া বাজারে জামায়াতে ইসলামীর কিছু সমর্থক একটি মিছিল বের করে।

মিছিলটি শেষ হওয়ার পরপরই কয়েকজন ওই মন্দিরে হামলা চালায়। তারা মন্দিরের একটি লক্ষ্মী প্রতিমায় আগুন ধরিয়ে দেয়। এতে প্রতিমার কাপড়চোপড় পুড়ে যায়।

পরে আশপাশের লোকজন ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে যায়।

এরপর রাত ১০টার দিকে ঘটনাস্থলে একটি সম্প্রীতি সভা হয়।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জেলা প্রশাসক মো. জাফরউল্লাহ, পুলিশ সুপার কায়ুমুজ্জামান খান ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চিত্তরঞ্জন সাহা বক্তৃতা দেন।

সভায় বক্তারা এলাকাবাসীকে সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষার অনুরোধ জানান।

নাটোরের পুলিশ সুপার মো. কায়ুমুজ্জামান খান বলেন, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। হামলাকারীদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি চিত্তরঞ্জন সাহা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জামায়াতে ইসলামীর মিছিল থেকে মন্দিরে হামলা চালানো হয়েছে। প্রশাসনকে হামলাকারীদের ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হবে।

তবে নাটোর জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি দেলওয়ার হোসেন এ অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের দলের পক্ষ থেকে কাফুরিয়া বাজারে কোনো মিছিল বা মন্দিরে হামলা চালানো হয়নি। একটি মহল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের জন্য মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/ডিডি/২২৩১ ঘ. লিঙ্ক

No comments:

Post a Comment