অন্যের জমিতে জোর করে মসজিদ নির্মাণের অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি | তারিখ: ২৬-১০-২০১২

পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার সাবেক কাউন্সিলর আদম আলী মল্লিক হিন্দু ধর্মাবলম্বী এক ব্যক্তির জমি দখল করে মসজিদ নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ মিঠাখালী গ্রামের মাখন চন্দ্র শীলের পৈতৃক ১২ শতাংশ জমির ওপর তিনি মসজিদটি নির্মাণ করছেন।
গত বুধবার মাখন চন্দ্র শীল ও তাঁর পরিবারের সদস্যরা সংবাদ সমেঞ্চলনে অভিযোগ করেন, কিছু দিন আগে সদর ইউনিয়নের জেএল ৩৭ নম্বর দক্ষিণ মিঠাখালী মৌজার এসএ ২৬ নম্বর খতিয়ান ও ৩২৭৮ নম্বর খতিয়ানভুক্ত তাঁদের ১২ শতাংশ জমি দখল করেন প্রতিবেশী আদম আলী মল্লিক। এরপর তিনি ওই জমিতে মসজিদ নির্মাণ শুরু করেন। এতে কয়েকবার বাধা দিয়েও কোনো কাজ হয়নি। আদম আলী উল্টো মাখন চন্দ্র শীলের পরিবারকে হুমকি-ধমকি দেন।
এ ব্যাপারে ১০ অক্টোবর মাখন চন্দ্র শীল স্থানীয় সাংসদ চিকিৎসক আনোয়ার হোসেনের কাছে লিখিত আবেদন করেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেনকে বিষয়টি ফয়সালার জন্য নির্দেশ দেন।
আফজাল হোসেন কাগজপত্র পর্যালোচনা করে দখল করা জমিটি ওই হিন্দু পরিবারের বলে নিশ্চিত হন। পরে তিনি মসজিদ নির্মাণের কাজ বন্ধের নির্দেশ দেন। কিন্তু আদম আলী তাঁর নির্দেশ না মেনে জমিতে মসজিদ নির্মাণের কাজ অব্যাহত রাখেন।
বুধবার দুপুরে এই প্রতিবেদক ঘটনাস্থল গিয়ে ওই জমিতে মসজিদের নির্মাণকাজ চলতে দেখেন।
অভিযোগের ব্যাপারে যোগাযোগ করা হলে আদম আলী মল্লিক বলেন, পুলিশের নির্দেশে আপাতত তিনি মসজিদের নির্মাণকাজ বন্ধ রেখেছেন। তিনি আরও বলেন, ‘আমি কারও জমি দখল করিনি। যেখানে মসজিদ নির্মাণ করা হচ্ছে, সে জমি আমার।’
এ ব্যাপারে আফজাল হোসেন বলেন, আদম আলীর দখল করা ওই জমির কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে, জমিটি ওই হিন্দুধর্মাবলম্বী পরিবারের। পরে আদম আলীকে মসজিদ নির্মাণ করতে নিষেধ করা হয়।
মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম এ যাহিদ বলেন, তিনি খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠিয়ে মসজিদ নির্মাণের কাজ বন্ধের নির্দেশ দেন।
সূত: প্রথম আলো। লিঙ্ক

No comments:

Post a Comment