বিশ্বনাথে মণ্ডপ ভাংচুরের মামলায় গ্রেপ্তার ৮

সিলেট, অক্টোবর ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সিলেটের বিশ্বনাথে পূজামণ্ডপের প্রতিমা ভাংচুরের ঘটনায় মামলা হয়েছে, যাতে আসামির তালিকায় স্থানীয় বিএনপির এক নেতার নামও রয়েছে।

প্রতিমা ভাংচুরে জড়িত সন্দেহে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার সাখাওয়াত হোসেন।

সারাদেশে দুর্গাপূজা চলার মধ্যে সোমবার রাতে বিশ্বনাথের দিঘলি গোবিন্দগঞ্জ পূজা মণ্ডপে হামলা চালায় দুষ্কৃতকারীরা। পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অরবিন্দু পাল রাতেই থানায় মামলা করেন।

মামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও লামাকাজি ইউপি চেয়ারম্যান কবীর হোসেন ধলা মিয়াসহ ১৫০ জনকে আসামি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সুপার সাংবাদিকদের বলেন, “হামলা ও ভাংচুরের ঘটনায় এ পর্যন্ত আটজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিজানুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিকী ও নির্বাহী হাকিম আরিফুল হক।

রাতে ধলা মিয়ার নেতৃত্বে বিএনপির একটি দল মণ্ডপ পরিদর্শনে এলে আওয়ামী লীগ কর্মীরা তাদের বাধা দেয়। এর কিছু সময় পরই মন্দিরে হামলা হয়। মন্দিরের পাশের গোপীনাথ জিউর আখড়াতেও ভাংচুর চালানো হয়।

স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী হামলার জন্য বিএনপিকে দায়ী করেছেন। তবে বিএনপি নেতা ধলা মিয়া এই ঘটনায় তার দলের জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এফএ/এমআই/১৭০১ ঘ.
লিঙ্ক

No comments:

Post a Comment