দিনাজপুরে ১৪৪ ধারা বহাল, ইউএনও প্রত্যাহার তদন্ত কমিটি গঠন

হিন্দুদের বাড়িতে হামলা
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের চিরিরবন্দরে হিন্দু সম্প্রদায়ের বসতবাড়িতে আগুন ও লুটপাটের ঘটনার পর এলাকায় এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকাজুড়ে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা বহাল রয়েছে। দায়িত্বে অবহেলার জন্য চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রশিদুল মোন্নাফ কবীরকে প্রত্যাহার করা হয়েছে। সুষ্ঠু তদন্তের জন্য দিনাজপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল মালেককে প্রধান করে এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এদিকে মসজিদ নির্মাণকে কেন্দ্র করে আর কোন অপ্রীতিকর ঘটনা না ঘটার লক্ষ্যে রবিবার দুপুরে চিরিরবন্দর উপজেলা সদরে পার্বতীপুর ও চিরিরবন্দর উপজেলার ইমামদের নিয়ে এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ জামালউদ্দীন আহমেদ, পুলিশ সুপার মোঃ ময়নুল ইসলাম ও ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা উপস্থিত ছিলেন। মসজিদ নির্মাণের ঘটনাকে কেন্দ্র করে কোন বিশেষ মহল যেন দলীয় ও ব্যক্তিস্বার্থ হাসিল করতে না পারে সে জন্য দুই উপজেলার ইমামদের প্রতি আহ্বান জানানো হয়। মতবিনিময়সভায় উপস্থিত ইমামরা জানান, কোন ধর্মান্ধ গোষ্ঠীর স্বার্থে তাঁরা ব্যবহৃত হবেন না। তাঁরা বলেন, ইসলাম সর্বজনীন সম্প্রীতির ধর্ম। কোন ধর্মের মানুষের ওপর আঘাত ও অত্যাচার করা ইসলামের লক্ষ্য নয়। যারা ইসলামের দোহাই দিয়ে এসব কর্মকা- করছে তারা ইসলামের শত্রু।

শনিবার বিকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে হামলায় ক্ষতিগ্রস্ত প্রতিপরিবারকে ৫ হাজার টাকা ও ২০ কেজি করে চাল সাহায্য দেয়া হয়।

খবরসূত্র: দৈনিক জনকণ্ঠ

No comments:

Post a Comment