জামালপুরের মাদারগঞ্জে কালীমন্দির ভাঙচুর

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, জামালপুরের মাদারগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত, ১২ দোকান ও ৬ বাড়ি ভাংচুর, লুট এবং আগুন লাগিয়ে কালী মন্দির পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে।
মাদারগঞ্জ উপজেলার শ্যামগঞ্জ কালীবাড়ি বাজারের কুমারদের প্রায় ৫ কোটি টাকা মূল্যের ৩ একর জমি নিয়ে নারায়ণচন্দ্র পালের সঙ্গে বিরোধ চলছে স্থানীয় প্রভাবশালী বাচ্চু মাস্টার ও মনোহর আলীর। এই বিরোধের জেরে বুধবার সকালে মনোহর ও বাচ্চু মাস্টার কয়েকশ’ ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে কুমারদের ৬ বাড়ি, ১২ দোকান ভাংচুর, লুটতরাজ করে। এ সময় সন্ত্রাসীরা লুট করে নিয়ে যায়। নগদ টাকা, স্বর্ণালঙ্কার, গরু, ছাগল, ধান-চাল, ঘরের আসবাবপত্র। এ সময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা বাড়ির শিশু, মহিলাসহ কমপক্ষে ১০ জনকে মারধর ও শ্লীলতাহানি করেছে। হামলাকারীরা কুমারদের কালীমন্দির ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়। মাদারগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মিরন এ সময় উপস্থিত থেকে কুমারদের ওপর হামলার নেতৃত্ব দিয়েছেন বলেও অভিযোগ করেছে কুমার পরিবারের সদস্যরা।
শ্যামগঞ্জ কালীবাড়ি বাজারের কয়েকশ’ নিরীহ মানুষ প্রভাবশালী প্রতিপক্ষের সন্ত্রাসী কার্যকলাপ প্রত্যক্ষ করলেও ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।
ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ, ঘটনার সময় মাদারগঞ্জ থানায় ফোন করা হলেও পুলিশ উপস্থিত হয় সন্ত্রাসীদের তা-বলীলার ৩ ঘণ্টা পর।
মাদারগঞ্জ থানার পুলিশ জানায়, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তবে পুলিশ প্রভাবশালী হামলাকারীদের কাউকে গ্রেফতার করতে পারেনি।
বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পুনরায় হামলার আশঙ্কায় চরম আতঙ্কে রয়েছে। তারা সরকারের সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার জরুরী হস্তক্ষেপ কামনা করেছে।
জামালপুরের জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহমেদ জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক ও মাদারগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নির্দেশ দিয়েছেন।
সূত্র: দৈনিক জনকণ্ঠ

1 comment:

  1. স্বাধীন5/01/2012 1:02 AM

    এই না হলে মুসলমান। চলছে হিন্দু মন্দির ধ্বংস এই বাংলাদেশে। আরবের শেখানো দাসত্ব করতে থাকো।

    ReplyDelete