সংখ্যালঘু পরিবারে হামলা: ৩ পুলিশ প্রত্যাহার

Thu, Apr 26th, 2012 10:24 pm BdST

জামালপুর, এপ্রিল ২৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- জমি নিয়ে বিরোধের জেরে জামালপুরে বুধবার মন্দির ভাংচুর, সংখ্যালঘু পরিবারে হামলা ও লুটপাট চালিয়েছে স্থানীয় প্রভাবশালীরা।

দায়িত্বে অবহেলার অভিযোগে বৃহস্পতিবার মাদারগঞ্জ থানার ওসি (তদন্ত) সাদেকুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) মমতাজ উদ্দিন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনায় পুলিশ ১০ জনকে গ্রেপ্তার করেছে।

মাদারগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মাদারগঞ্জ উপজেলার শ্যামগঞ্জ কালিবাড়ি বাজারের কুমোরদের প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের তিন একর জমি জবর দখল করার চেষ্টা করছিল পাশের চর লোটাবর গ্রামের কিছু প্রভাবশালী ব্যক্তি।

বুধবার তারা ৩/৪শ’ লোক নিয়ে কুমারদের ৬টি বাড়ি, ১২টি দোকান ভাংচুর এবং নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, গরু-ছাগল লুট করে। হামলায় শিশু ও মহিলাসহ ১৯ জন আহত হয়।

হামলাকারীরা কালিমন্দির ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়।

ওসি আব্দুল আউয়াল আরো জানান, এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে মাদারগঞ্জ থানার তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনায় শ্যামগঞ্জ কালিবাড়ি বাজারের নারায়ণ চন্দ্র পাল বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

নারায়ণ চন্দ্র পাল সাংবাদিকদের জানান, মাদারগঞ্জের সিধুলী ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া বাদলকে প্রধান আসামি করে ৮৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রভাবশালী আসামিপক্ষের লোকজন তাদের হুমকি দিচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন চর লোটাবর গ্রামের আব্দুস সালাম (৪৫), তিলাল (৪০), রেহান আলী (৪৫), জিন্নাহ (৪২), বিল্লাল হোসেন (৪০), আব্দুল আজিজ (৪৫), মনজুরুল ইসলাম (৩২), ফরহাদ মিয়া (৩৪), শাহ আলম চৌধুরী (৪৫) ও আব্দুর রশীদ (৩৫)।

আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি আউয়াল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/ডিডি/২২১৭ ঘ.

No comments:

Post a Comment