সাতক্ষীরায় সাম্প্রদায়িক উস্কানিদাতা সেই সাংবাদিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কালিগঞ্জের ফতেপুর গ্রামের আজিজুর রহমানের পুত্র দৈনিক দৃষ্টিপাত পত্রিকার স্থানীয় সংবাদদাতা মিজানুর রহমানকে ঢাকার গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে। সাতক্ষীরা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে বৃহষ্পতিবার বিকালে কালিগঞ্জে নিয়ে আসে। মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টিসহ হিন্দু মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও দাঙ্গাহাঙ্গামা সৃষ্টির উদ্দেশ্যে এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে সে এই মিথ্যা সংবাদ প্রকাশ করে এই অভিযোগে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে । সাতক্ষীরার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান আটকের বিষয়টি নিশ্চিত করে জনকণ্ঠকে বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য কালিগঞ্জ থানায় নেয়া হয়েছে।

কালিগঞ্জ থানার নিলকন্ঠপুর গ্রামের বদরউদ্দিনের পুত্র খলিলুর রহমান বাদী হয়ে ৫ এপ্রিল কালিগঞ্জ থানায় মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলায় দৃষ্টিপাত পত্রিকার দক্ষিণ শ্রীপুর সংবাদদাতা হিসাবে মহানবী (স.) সম্পর্কে মিথ্যা সংবাদ পরিবেশন করে ¯ম্প্রদায়িক সংঘাতের সৃষ্টি করে। আসমির পাঠানো সংবাদ দৃষ্টিপাতে প্রকাশিত হলে ফতেপুর ও চাকদহে বিক্ষোভকারীরা বাড়ি ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। মামলার অভিযোগে বাদী তার বিরুদ্ধে চট্টগ্রামের ৮টি হত্যা মামলার আসামি ও শিবির ক্যাডার হিসাবে উল্লেখ করেছে।

সূত্র: দৈনিক জনকণ্ঠ

2 comments:

  1. হাট-হাজারি, সাতক্ষীরার ঘটনা নিয়ে আমার এই লেখাটা পড়ে দেখতে পারেন, মন্তব্য করুন।

    http://www.ebangladesh.com/2012/04/18/the-satkhira-frustration/


    Media reports say incidents of repression on the minorities – Hindus, indigenous people, and Dalits and Horijons – continue across the country, though not at an alarming level, but consistently.

    And, these cases are mysteriously not handled by the government’s policymakers but through local representatives or law enforcers. With such low-priority the apparent minimisation of a further violent situation could be avoided only for a temporary period. But its recurrence revives.

    The now-much-active media, meanwhile, tries to publish those incidents briefly, to avoid spread of unrests. It’s wise.

    ReplyDelete
  2. আরো পড়ুনঃ

    অনুসন্ধান সাতক্ষীরাঃ 'জামায়াতের ইন্ধনেই হামলা-আগুন’
    ইমরান হোসেন
    সাতক্ষীরা থেকে ফিরে

    ঢাকা, এপ্রিল ২০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিদ্বেষের যে কোনো ধর্ম নেই- সপ্তাহ দুই আগে সেটাই দেখেছে সাতক্ষীরা, সঙ্গে সারা দেশের মানুষ।

    http://bdnews24.com/bangla/details.php?cid=2&id=191844&hb=top

    ReplyDelete