কালীগঞ্জে সহিংসতা এসপি-ওসি ক্লোজড নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার পুলিশ সুপার হাবিবুর রহমান খান ও কালীগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দীনকে ক্লোজ করা হয়েছে। পুলিশের দায়িত্বশীল সূত্র এ খবরের সত্যতা নিশ্চিত করেছে। স্বাধীনতা দিবসের নাটকে মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করা হয়েছে এমন অভিযোগ এনে এলাকার কিছু লোক সহিংসতা শুরু করে। ওই নাটকের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের বাড়িঘরে হামলা, আগুন ও ভাঙচুর শুরু করে। একপর্যায়ে সহিংসতা ভয়াবহ রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় ওই দুই পুলিশ কর্মকর্তাকে ক্লোজ করা হয়েছে বলে জানা যায়। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় একের পর এক হিংসাত্মক ঘটনা দমন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর ভূমিকা পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে পুলিশ প্রশাসনের কৌশলী ভূমিকা পালন ও সংযম প্রদর্শন করার পরও একের পর এক হিংসাত্মক ঘটনা ছড়িয়ে পড়ায় আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা রবিবার রাতে কালীগঞ্জ উপজেলার চাকদহ গ্রামের বেশ কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনার নিন্দা জানান। এর আগের দিন ফতেপুর গ্রামের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে কঠোর হস্তে দাঙ্গাবাজদের দমন করার পক্ষে বক্তব্য দেন জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আওয়ামী লীগের নেতা আবু নাসিম ময়না, হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, ইমাম পরিষদের সাধারণ সম্পাদক নজমুল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি এনামুল হক বিশ্বাস, প্রেসক্লাবের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী প্রমুখ।
এদিকে সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থতার কারণে পুলিশ সুপার ও সংশ্লিষ্ট থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে বলে পুলিশের দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে।

কালের কণ্ঠ

No comments:

Post a Comment