গৌরনদীতে দফায় দফায় হামলা অগ্নিসংযোগ সম্পত্তি দখলের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১৮ জানুয়ারি ॥ বরিশালের উজিরপুর উপজেলার প্রত্যন্ত পশ্চিম সাতলা গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের এক দিনমজুরের সম্পত্তি দখলকে কেন্দ্র করে বুধবার দফায় দফায় হামলা ও সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ সময় ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়।
বিভিন্ন সূত্রে জানা গেছে, ওই গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের নবকুমার বিশ্বাসের পুত্র শান্ত বিশ্বাসের পৈত্রিক সম্পত্তি একই গ্রামের প্রভাবশালী খালেক বিশ্বাসের পুত্ররা দখল করার জন্য দীর্ঘদিন থেকে নানামুখী ষড়যন্ত্র করে আসছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে প্রভাবশালী ইউনুস ও জামালের নেতৃত্বে ৩০/৪০ জনের একটি গ্রুপ শান্ত বিশ্বাসের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করতে যায়। এ সময় শানত্ম বিশ্বাস তাদের বাধা দিলে প্রভাবশালীরা তাকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় তোতা বিশ্বাসের পুত্র আবুল বিশ্বাস প্রতিবাদ করলে তাকেও উপর্যুপরি কুপিয়ে জখম করে। এক পর্যায়ে এলাকাবাসী এক হয়ে জামাল বিশ্বাস ও তাদের লোকজনকে ধাওয়া করে এবং তারা পিছু হটে। ভূমিদস্যু জামাল ও ইউনুসের বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে ও আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষে গুরুতর আহত খাদিজা বেগম, আবুল বিশ্বাস, তাসলিমা বেগম, সোহান বিশ্বাস ও শান্ত বিশ্বাসকে উজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জামাল বিশ্বাস অভিযোগ করেন, তাঁর ঘরের মূল্যবান মালামাল, স্বর্ণালঙ্কার, নগদ টাকা প্রতিপক্ষের লোকজনে লুটপাট করে নিয়ে ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। পুলিশ ক্যাম্পের ইনচার্জ আবু তালেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে আমি নিজেই ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

দৈনিক জনকণ্ঠ। লিংক

No comments:

Post a Comment