কুমিল্লায় ধর্মান্তরিত হতে চাপ প্রয়োগের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : ধর্মান্তরিত হতে কুমিল্লায় হিন্দু সম্প্রদায়ের শতাধিক ব্যক্তিকে মুসলমান দুব্যক্তি চাপ প্রয়োগ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অতিষ্ঠ হয়ে ওই হিন্দু পরিবারের এক সদস্য বৃহস্পতিবার রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় জিডি করেছেন। একই অভিযোগে ওইদিন রাতে হিন্দু সম্প্রদায়ের অর্ধশতাধিক নারী-পুরুষ সংবাদ সম্মেলন করে মুসলমান দুব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

সাংবাদিক সম্মেলনে জানান হয়- কুমিল্লা মহানগরীর ঝাউতলার অমরদাস পাড়ার বাসিন্দা মো. নূরুল আমিন ভূইয়া ও মো. মাহবুবুল আলম চৌধুরী পাড়ার হিন্দুকে ধর্মান্তরিত হতে চাপ প্রয়োগ করেছেন। যুবকরা ধর্মান্তরিত হলে মোটরসাইকেল ও সহায়-সম্পত্তি দেওয়া হবে বলে প্রলোভন দেখান হচ্ছে।

নগরীর কান্দিরপাড়ে হোটেল কস্তুরীর সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রুবেল ঘোষ, বিকাশ, সুজয়, জনি ঘোষ, রঞ্জন ঘোষাল, সঞ্জয়, শংকরী রানী দাস, শীল্পা রানী মোদন ও স্বপ্না রানী দাস প্রমুখ। তারা অভিযোগ করেন- ওই দুই মুসলিম পরিবারের সদস্যরা পূজা-অর্চনার সময় হিন্দুদের লক্ষ্য করে থুথু ও ময়লা আবর্জনা নিক্ষেপ করে।

এ ব্যাপারে অভিযুক্ত মো. নূরুল আমিন ভূইয়া ও মো. মাহবুবুল আলম চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। নির্ভরযোগ্য একটি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলনের পর দুটি গোয়েন্দা সংস্থার সদস্য ওই পাড়ায় অভিযান চালায়। বিষয়টি টের পেয়ে মো. নূরুল আমিন ভূইয়া ও মো. মাহবুবুল আলম চৌধুরী গা ঢাকা দেন।

কোতোয়ালি মডেল থানার ওসি জানান, অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এসআই নকুল চন্দ্র বিশ্বাসকে। নকুল চন্দ্র জানান, তিনি আজ শনিবার তদন্তে যাবেন।

খবর সূত্র: আমাদের সময়

No comments:

Post a Comment