চট্টগ্রামে দুই পাড়ার মধ্যে সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ২০

স্টাফ করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কমচট্টগ্রাম হিন্দু মুসলিম সংঘর্ষ, হিন্দুদের উপর মুসলিম আক্রমণ

চট্টগ্রাম: চট্টগ্রামের পাথরঘাটার জলিলগঞ্জে পূর্ব দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে দুই সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ থামলেও এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিলো।

উত্তেজিত উভয় পক্ষ একে অপরের ওপর চড়াও হয়। পাথরঘাটার দুটি জেলে পাড়ায় কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুরো এলাকায় সংঘাত ছড়িয়ে পড়ে। চারিদিক থেকে চিৎকার আর কান্নার শব্দ ভেসে আসতে থাকে।

মঙ্গলবার রাত ৮টার দিকে জলিলগঞ্জের গঙ্গাবাড়ির মুখ এলাকায় শুরু হওয়া এই সংঘর্ষ রাত ১০টা পর্যন্ত চলছিলো। সংঘর্ষে এক পক্ষ অপর পক্ষের ওপর লাঠি সোটা নিয়ে আক্রমণ চালায়। এর পাশাপাশি বৃষ্টির মতো ছোঁড়া হয় ইট-পাটকেল।

রাত ১০ টা পনেরো মিনিটে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসলেও সার্বিক পরিস্থিতির উন্নতি ঘটেনি। সিএমপি’র উপ-কমিশনার অামেনা বেগমের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা চালান। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষ চলাকালে ওই এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে অনেক নারী কান্নায় ভেঙ্গে পড়েন।

এদিকে সংঘর্ষ চলাকালে ইটে’র আঘাতে আহত হয়েছেন বাংলানিউজের চট্টগ্রাম অফিসের স্টাফ ফটোগ্রাফার উজ্জ্বল ধর ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চট্টগ্রাম অফিসের ক্যামেরাম্যান সাজীব । দুইজনই মাথায় আঘাত পেয়েছেন । উজ্জ্বল ধরকে স্থানীয় সেন্টার পয়েন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, একটি মোবাইল ফোন নিয়ে দুই বন্ধুর মধ্যে বিবাদের জের ধরে দুটি পাড়ায় এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এদিকে কোতয়ালী থানার কর্তব্যরত ডিউটি অফিসার এসআই মাহমুদ বাংলানিউজকে জানান, গন্ডগোলের খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে পৌছেছে। তবে কি কারনে এই সংঘর্ষ শুরু হয়েছে সেটা তিনি জানাতে পারেন নি।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১১

বাংলানিউজ২৪ লিংক

No comments:

Post a Comment