অদ্ভুত পুর্ণিমা দর্শন

চট্টগ্রাম হিন্দু পাড়ায় মুসলিম ইসলামী আক্রমণ বাড়িঘরে আগুনলিখেছেনঃ অকিঞ্চনের বৃথা আস্ফালন (তারিখঃ বৃহঃ, ১৩/১০/২০১১ - ১০:৩৪)

খবরঃ (১১ই অক্টোবর ২০১১) চট্টগ্রামের পাথরঘাটায় খেলা নিয়ে কিছু কিশোরের মাঝে মারামারি হয়। তখন এলাকার মুরুব্বিরা এক ছেলে কে মসজিদের পাশে বেধে রাখে। পরে সেই ছেলের পরিবারের লোকজন গিয়ে ছেলে কে ছাড়িয়ে নিয়ে আসে। সন্ধ্যায় লক্ষ্মী পুজা উপলক্ষে কিছু ছোট ছোট বাচ্চা বাজি ফুটিয়েছিল। যেখানে ফুটিয়েছিল সেই এলাকাটা হিন্দু প্রধান এলাকা। মসজিদের কিছুতা দূরে। এই বাজি ফুটানো নিয়ে মসজিদে নামাজ পড়তে আসা কিছু মুসল্লি মারধোর করে সেই ছেলে গুলোকে। পরিনাম এ শুরু হয়ে যায় সেই ছেলে গুলোর পরিবারের সাথে মুসলমানদের মারামারি।

এবং এর পরপরই মসজিদের ইমাম ঘটনা রোধ না করে আরো উস্কে দেয়। তিনি নিজে মসজিদের মাইকে ঘোষনা দেয় যে হিন্দুরা মসজিদ আক্রমন করেছে। ফলে হটাৎ করে ছোট ঘটনা বড় হয়ে যায়।
মুসলমানরা একত্র হয়ে আক্রমণ করে হিন্দু পরিবার গুলোর উপর। শুরু হয় তুমুল পাথর বৃষ্টি। টেকপাড়ায় জ্বালিয়ে দেয় ৬ টি ঘরবাড়ি। আহত হয় ২ জন সাংবাদিক সহ ৬০ জন। আহতদের মধ্যে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাম্যান সাজিবের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহত অপর সাংবাদিক হচ্ছেন বাংলানিউজ এর উজ্জল ধর। একজন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে। দুই পক্ষের এই মারামারি ছড়িয়ে পড়ে এলাকায়। কিছু উষ্কানি দাতা আক্রমন করে পাথরঘাঁটা লোকনাথ মন্দির ও দুইটি কালী বাড়িতে। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় পুলিশ আর র‍্যাব ঘিরে রেখেছে সকল ধর্মীয় স্থান।

আমার ব্লগ. লিংক

No comments:

Post a Comment