পূজামণ্ডপে হামলা, প্রতিমা ভাঙচুর

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি | তারিখ: ০৭-১০-২০১১

বরিশালের গৌরনদীতে আরতি করাকে কেন্দ্র করে দুর্গাপূজামণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক মহিলাসহ ১০ জন আহত হয়েছে। এতে পূজা অর্চনা ও আরতি পণ্ড হয়ে যায়। আগৈলঝাড়া উপজেলার মোল্লাপাড়া গ্রামে দুটি সর্বজনীন মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে দুষ্কৃতকারীরা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গৌরনদী উপজেলার তাঁরাকুপি গ্রামের সুমন খান (২১) কয়েকজন সহযোগীকে নিয়ে মঙ্গলবার রাত ১০টার দিকে পশ্চিম বার্থী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে পূজামণ্ডপে অনুষ্ঠান দেখতে যায়। রাত সাড়ে ১০টার দিকে সুমন খান ও তাঁর দুই বন্ধু মঞ্চের কাছে গিয়ে তাৎক্ষণিক আরতি করতে ইচ্ছা প্রকাশ করে। অনুষ্ঠানের দায়িত্বে থাকা রনি দত্ত (২২) কিছুক্ষণ পর তাঁদের সুযোগ দেওয়ার কথা বলেন। এতে সুমন ও তাঁর বন্ধু রেগে গিয়ে কমিটির লোকজনকে গালিগালাজ করতে থাকে। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। ক্ষিপ্ত হয়ে সুমন ও তাঁর সহযোগীরা মণ্ডপের আরতি অনুষ্ঠানে হামলা চালায়। এ সময় দর্শক শিপ্রা রানী (২৪), রনি দত্ত (২২), সঞ্জয় দাস (২০), প্রসঞ্জিত তপাদার (২২), ননী গোপাল কর (২০), খোকন দাসসহ (২৪) ১০ জন আহত হন। গৌরনদী থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায়। গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় একটি মামলা হয়েছে। হামলাকারীদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে ।

একই দিন গভীর রাতে মোল্লাপাড়া গ্রামের সর্বজনীন কালীমন্দিরের শীতলা প্রতিমা ও রায়বাড়ির কালীমন্দিরের শীতলা প্রতিমা ভাঙচুর করে দুষ্কৃতকারীরা। আগৈলঝাড়া থানার ওসি অশোক কুমার নন্দীসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি অশোক কুমার নন্দী বলেন, দুর্গাপূজা দেখে গভীর রাতে বাড়ি ফেরার পথে উশৃঙ্খল যুবকেরা এ কাজ করে থাকতে পারে।

প্রথম আলো, ০৭ অক্টোবর, ২০১১। লিংক

No comments:

Post a Comment