কয়রায় প্রতিমা ভাংচুর, প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কয়রা উপজেলার আমাদী বাজার ৭টি প্রতিমা ভাংচুর করা হয়েছে। দুর্গাপুজো শুরুর প্রাক্কালে শনিবার রাতের আঁধারে কে বা কারা এসব প্রতিমা ভাংচুর করে। এতে হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিক্ষুব্ধ জনতা রবিবার প্রায় ৫ ঘণ্টা পাইকগাছা-কয়রা সড়ক অবরোধ করে রাখে। পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

জানা গেছে, কয়রার আমাদী বাজার সর্বজনীন পুজোমণ্ডপের দুর্গা, গণেশ, মহিষাসূরসহ ৭টি মূর্তি শনিবার রাতে কে বা কারা ভাংচুর করে। এ ঘটনার প্রতিবাদে পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিক্ষুব্ধ জনগণ রবিবার সকাল ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত পাইকগাছা-কয়রা সড়ক অবরোধ করে। এ সময় অবরোধকারীরা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন এবং ১টি বাস ভাংচুর করে। বেলা ১টার দিকে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

এদিকে প্রতিমা ভাংচুরের খবর পেয়ে কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম মহসীন রেজা, উপজেলা নির্বাহী অফিসার আবুল বশার, কয়রা থানার ওসি আলী আজম ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত প্রতিমাগুলো পুজো শুরুর আগেই দ্রুত মেরামত করার জন্য উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক ১১ হাজার টাকা প্রদান করা হয় বলে জানা গেছে।

দৈনিক জনকণ্ঠ, ০৩ অক্টোবর, ২০১১। লিংক

No comments:

Post a Comment