পুজোমণ্ডপে থাকবে কঠোর নিরাপত্তা

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন দুর্গা পুজা উপলক্ষে দেশের পুজোমন্ডপগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি রাজধানীর মন্ডপগুলোতে সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আসন্ন দুর্গাপুজোর জন্য আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে জানানো হয় এবার সারাদেশে মণ্ডপের সংখ্যা এক হাজার বাড়ছে। বৈঠক শেষে সাহারা খাতুন সাংবাদিকদের বলেন, গত বছর সারাদেশে ২৭ হাজার মণ্ডপে পুজো হয়েছিল। এ বছর তা বেড়ে ২৮ হাজার হচ্ছে।

আগামী ২ অক্টোবর দুর্গাদেবীর বোধন ও ষষ্ঠী পুজোর মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই ধর্মীয় উৎসব শুরু হবে। ৬ অক্টোবর দশমী পুজো শেষে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হবে এর সমাপ্তি।

স্বারষ্ট্রমন্ত্রী বলেন, দুর্গা পুজোর সময়, বিশেষ করে ২ থেকে ৬ অক্টোবর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া রাজধানীর পুজোমণ্ডপগুলোতে সব ধরনের সুবিধা নিশ্চিত করতে ফায়ার ব্রিগেড, বিদ্যুত, ওয়াসা, ঢাকা সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকল বিভাগ ও প্রতিষ্ঠানকে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

ঢাকার বাইরে জেলা প্রশাসকরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠক করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে মন্ত্রী জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিতি ছিলেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, স্বরাষ্ট্র সচিব আবদুস সোবহান শিকদারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধতন কর্মকর্তারা।

দৈনিক জনকণ্ঠ, ১৯ সেপ্টেম্বর, ২০১১। লিংক

No comments:

Post a Comment