ঢাকেশ্বরী মন্দিরে দুঃসাহসিক চুরি

বিশেষ প্রতিনিধি
ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শনিবার রাতে দুঃসাহসিক চুরি হয়েছে। এর পর থেকে মন্দিরে পূজা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এর আগে ১২ ডিসেম্বর বরদেশ্বরী কালী মন্দির ও ২২ ডিসেম্বর জয়কালী মন্দিরে চুরির ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে আজ বিকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে ভক্ত সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। মন্দিরের তত্ত্বাবধায়ক তপন ভট্টাচার্য সাংবাদিকদের জানান, মন্দিরের তালা ভেঙে দেবী মূর্তির শরীর থেকে প্রায় ২০০ ভরি সোনার গহনা, দুটি প্রণামী বাক্স থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা এবং অন্যান্য মূল্যবান সামগ্রী নিয়ে যায়। তিনি জানান, শনিবার রাত ৯টার দিকে পুরোহিত রতন চক্রবর্তী ও নিত্য গোপাল চক্রবর্তী মন্দিরের ভেতরের গেট বন্ধ করে যান। গতকাল সকাল সাড়ে ৬টায় গেট খুলতে গিয়ে দেখতে পান গেটের চারটি তালার মধ্যে তিনটিই নেই। অন্যটি ব্লেড দিয়ে কাটা। ভেতর থেকে টাকা ও গহনা চুরি হয়ে গেছে। ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (লালবাগ বিভাগ) খুরশিদ হোসেন জানান, 'প্রাথমিকভাবে আমরা কিছু সূত্রের সন্ধান পেয়েছি। এগুলো ধরেই অগ্রসর হচ্ছি। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।'

এ ঘটনার পর গতকাল দুপুরে মন্দিরের সামনে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা। বক্তব্য রাখেন মহানগর পূজা কমিটির সাধারণ সম্পাদক বাবুল দেবনাথ, সাংবাদিক বাসুদেব ধর, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মঙ্গল চন্দ্র ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের যুগ্ম সম্পাদক তাপস কুমার পাল প্রমুখ। নেতৃবৃন্দ অবিলম্বে দুর্বৃত্তদের চিহ্নিত ও তাদের গ্রেফতার করে কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান।

ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবুল দেবনাথ জানান, জাতীয় মন্দিরসহ এসব মন্দিরের চুরির ঘটনায় আমরা উদ্বিগ্ন। মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমদ ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন।

বাংলাদেশ প্রতিদিন

3 comments:

  1. please visit http://hindusamhati.blogspot.com

    ReplyDelete
  2. this is not the new, the fucking muslims are always gready of hindus wealth. son of bitches

    ReplyDelete
  3. admins should moderate worthless comments.

    ReplyDelete