ঢাকেশ্বরী মন্দিরে ২০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি, প্রার্থনা বন্ধ

ঢাকেশ্বরী মন্দিরে ২০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি, প্রার্থনা বন্ধকাগজ প্রতিবেদক : ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে গত শনিবার রাতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। মন্দিরের ব্যবস্থাপক তপন ভট্টাচার্য দাবি করেছেন, মন্দির থেকে প্রায় ২০০ ভরি ওজনের স্বর্ণ, নগদ প্রায় সাড়ে ৪ লাখ টাকা এবং পাঁচ-ছয় ভরি রৌপ্য চুরি হয়েছে। এরপর গতকাল রোববার থেকে মন্দিরে পূজা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

তপন বলেন, শনিবার ৯টায় পুরোহিত রতন চক্রবর্তী ও নিত্য গোপাল চক্রবর্তী মন্দিরের ভেতরের গেট বন্ধ করে যান। গতকাল সকাল সাড়ে ৬টায় গেট খুলতে গিয়ে তারা দেখেন গেটের চারটি তালার তিনটি নেই। বাকিটিও রেত দিয়ে কেটে ফেলা হয়েছে। ভেতর থেকে টাকা ও গয়না চুরি হয়ে গেছে।

ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবুল দেবনাথ জানান, গত ১২ ডিসেম্বর বরদেশ্বরী কালীমন্দির ও ২২ ডিসেম্বর জয়কালী মন্দিরে চুরি হয়েছে। জাতীয় মন্দিরসহ এসব মন্দিরে চুরির ঘটনা উদ্বেগজনক।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (লালবাগ অঞ্চল) খুরশিদ হোসেন বলেছেন, প্রাথমিকভাবে কিছু সূত্রের সন্ধান পাওয়া গেছে, এগুলো ধরে পুলিশ অগ্রসর হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় লালবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ কাউকে গ্রেপ্তার এমনকি চুরি যাওয়া কোনো কিছু উদ্ধার করতে পারেনি।

সূত্র: ভোরের কাগজ

No comments:

Post a Comment