ঢাকেশ্বরী মন্দিরে চুরি: সুষ্ঠু তদন্ত দাবি বিএনপির

Mon, Jan 10th, 2011 2:36 pm BdST

ঢাকা, জানুয়ারি ১০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকেশ্বরী মন্দিরে চুরির ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে প্রধান বিরোধী দল বিএনপি। একই সঙ্গে ওই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে তারা।

সোমবার সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ কয়েকজন নেতা ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের মাধ্যমে এ দাবি জানান।

গয়েশ্বর বলেন, "ঢাকেশ্বরী মন্দির দেশের হিন্দু স¤প্রদায়ের প্রাণকেন্দ্র। এখানে এরকম ঘটনায় আমরা উদ্বিগ্ন। সরকার ও প্রশাসনকে বলবো অতিদ্রুত এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিন।"

শনিবার রাতে ঢাকেশ্বরী মন্দিরের তালা ভেঙে দুর্বৃত্তরা প্রায় ২০০ ভরি সোনার গহনা, দুটি প্রণামী বাক্স থেকে প্রায় সাড়ে ৪ লাখ টাকা ও অন্যান্য মূল্যবান সামগ্রি নিয়ে যায়।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিএনপি নেতা গয়েশ্বর বলেন, "এটা বলার অপেক্ষা রাখে না যে দেশের মানুষের আজ কোনো নিরাপত্তা নেই। সরকারি দলের সাংসদের বাসায় ডাকাতি হয়েছে। ইন্দিরা রোডে মা ও ছেলেকে হত্যা করা হয়েছে। তা হলে পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী কি করছে?"

"এতো ঘটনার পর দায়িত্ববোধ থাকলে স্বরাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রী পদত্যাগ করতেন। উল্টো স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নাকি ভালো", বলেন তিনি।

এ সময় পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সাংবাদিকদের বলেন, "এ ঘটনায় হিন্দু স¤প্রদায় নিরাপত্তাহীনতায় ভুগছে।"

তিনি ঢাকেশ্বরী মন্দিরের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দেশের সব মন্দিরের নিরাপত্তার দাবি জানান।

চুরির ঘটনার প্রতিবাদে সোমবার বিকালে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে প্রতিবাদ সভা এবং ১২ জানুয়ারি সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানান সুব্রত চৌধুরী।

এর আগে গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরী, গৌতম চক্রবর্তী, স্থানীয় কমিশনার সাহিদা মোর্শেদ, জয়ন্ত কুণ্ড, অর্পণা রায় ঢাকেশ্বরী মন্দির কর্তৃপক্ষের কাছ থেকে চুরির পুরো ঘটনা শোনেন।

পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত চৌধুরী, সহ-সভাপতি জয়ন্ত সেন দীপু, মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা মন্দিরে তাদের স্বাগত জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএম/এমইউএস/এজে/১৪২৮ ঘ.
সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

No comments:

Post a Comment