ঢাকেশ্বরী মন্দিরের ২০০ ভরি স্বর্ণ ও টাকা চুরি

নিজস্ব প্রতিবেদক | তারিখ: ০৯-০১-২০১১

রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বড় ধরনের চুরির ঘটনা ঘটেছে। মন্দির থেকে গতকাল শনিবার রাতে প্রায় ২০০ ভরি স্বর্ণ ও সাড়ে চার লাখ টাকা চুরি হয়েছে বলে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে।

মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা প্রথম আলোকে বলেন, আজ রোববার সকাল সাতটায় মন্দিরের পুরোহিতরা মন্দিরে এসে এ চুরির ঘটনা বুঝতে পারেন। মোট ছয়টি বাক্সের তালা ভাঙা অবস্থায় পাওয়া গেছে।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সাবেক সাধারণ সম্পাদক তাপস কুমার পাল জানান, গতকাল মন্দিরে পাহারার দ্বায়িত্বে ছিলেন সিকিউরিটিজ কোম্পানির একজন নৈশপ্রহরী এবং রাজারবাগ পুলিশ লাইনের তিনজন পুলিশ। তাঁদের চোখ এড়িয়ে দেওয়াল টপকে চোরেরা প্রবেশ করে চুরি করে থাকতে পারে। তবে আসলে কীভাবে চুরির ঘটনা ঘটেছে, তা সঠিকভাবে বলা যাচ্ছে না। তিনি আরও জানান, চুরির ঘটনায় মন্দিরের পবিত্রতা নষ্ট হওয়ায় আজ পূজা বন্ধ রাখা হয়েছে।

পুরোহিত তপন ভট্টাচার্য প্রথম আলোকে বলেন, ‘গতকাল রাত নয়টায় মন্দিরের সব তালা বন্ধ করে আমি ঘুমোতে যাই। আজ সকাল সাড়ে ছয়টার দিকে অন্য পুরোহিতরা আমাকে জানান যে মন্দিরের তালা ভাঙা অবস্থায় পাওয়া গেছে।’ তিনি জানান, মন্দির থেকে প্রায় ২০০ ভরি স্বর্ণ এবং সাড়ে চার লাখ টাকা চুরি হয়েছে।’
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চুরি যাওয়া স্বর্ণ এবং টাকা উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল রাতের নৈশপ্রহরী রিপন আলীকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

সূত্র: প্রথম আলো

No comments:

Post a Comment