পিরোজপুরে হিন্দুদের জমি দখল চেষ্টার অভিযোগ

ঢাকা, এপ্রিল ১৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সরকারদলীয় এক সংসদ সদস্যের ছত্রছায়ায় পিরোজপুরে হিন্দু সম্প্রদায়ের লোকজনের জমি দখলের চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছে গ্রামের কয়েকজন।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দক্ষিণ সোনাখালী গ্রামের সংকর মিত্রসহ কয়েকজন এ অভিযোগ করেন। এতে লিখিত বক্তব্যের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের একশ ৩৫ ব্যক্তির স্বাক্ষর উপস্থাপন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্থানীয় মজিবুর রহমান ছায়েদ তার বাহিনী নিয়ে একশ হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা, দোকানে আগুন দেওয়া ও নারী নির্যাতন করছেন।

ছায়েদ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আশরাফুর রহমানের বাবা।

দক্ষিণ সোনাখালী গ্রামের বাসিন্দা শ্যামল চন্দ্র হালদার বলেন, "একশ হিন্দু পরিবারের প্রায় পাঁচশ বিঘা জমি দখলে এ নির্যাতন চালানো হচ্ছে। কেউ দেশত্যাগ করলেই তার জমিজমা দখল করা হচ্ছে।"

নির্যাতনের কারণে সম্প্রতি ওই গ্রামের মুকুল বিহারী রায় ও মধুসুদুন রায় ভারত চলে গেছেন বলে জানান সংকর মিত্র। তিনি জানান, আরো অনেক পরিবার ভারত চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

শ্যামল বলেন, "স্থানীয় প্রশাসন ও সংসদ সদস্য মো. আনোয়ার হোসেন এ বিষয়ে কোন ব্যবস্থা নেননি।"

'ওই গ্রামের হিন্দুদের এক হাজার ভোট না হলেও চলবে'- সংসদ সদস্য আনোয়ার হোসেন তাদের একথা বলেছেন বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

আনোয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "ছাত্রলীগ নেতা ও তার বাবা কোনোভাবেই এরকম ঘটনায় জড়িত নয়। শঙ্কর মিত্র বিএনপির কর্মী।

"এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে একটি অস্থিতিশীল অবস্থা তৈরি করার জন্য তিনি সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন।"

সংকর মিত্র বা অন্য কোনো হিন্দু পরিবার সরাসরি তার কাছে কোন অভিযোগ করেনি বলে জানান পিরোজপুর-৩ আসনের ওই সংসদ সদস্য।

সংবাদ সম্মেলনে শঙ্কর মিত্র বলেন, "গত ১ এপ্রিল ছায়েদ নিজের বাহিনী নিয়ে জমি দখল করতে এসে তার বাড়িতে হামলা চালান এবং তার ভাই সুভাষকে মারাত্মক আহত করেন।" এ বিষয়ে ২ এপ্রিল মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় বলে জানান তিনি।

মঠবাড়িয়া থানার ওসি নুরুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২ এপ্রিলের সাধারণ ডায়েরির পর দক্ষিণ সোনাখালীতে পুলিশ তদন্ত করেছে। নারী নির্যাতন বা দোকান পুড়িয়ে দেওয়ার কোন অভিযোগ থানায় করা হয়নি বলে জানান তিনি।

ছাত্রলীগ নেতা আশরাফুর রহমানের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

bdnews24.com

No comments:

Post a Comment