মারধরে আহত ২ গাইবান্ধার পলাশবাড়ীতে মন্দিরে আগুন

- গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মকসেদপুর গ্রামে বুধবার সন্ধ্যায় স্থানীয় এক হিন্দু সম্প্রদায়ের লোকের ওপর হামলা এবং একটি দুর্গা মন্দিরে আগুন লাগানোর ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গ্রামের রণজিত কুমার ও তার স্ত্রী আহত হন।

পুলিশ জানায়, পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের খামার মকসেদপুর গ্রামে বুধবার সন্ধ্যায় বেলাল মিয়ার সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে প্রতিবেশী রণজিত কুমারের কথাকাটাকাটি হয়।

একপর্যায়ে বেলাল রণজিত কুমারকে বেদম প্রহার করে। এ সময় তার স্ত্রী বাসন্তী রানী এগিয়ে এলে বেলাল তাকেও মারধর করে। ক্ষিপ্ত বেলাল একপর্যায়ে রণজিতের বাড়ির পাশে অবস্থিত দুর্গা মন্দিরে অগ্নি সংযোগ এবং ব্যাপক ভাংচুর চালায়।

পরে হিন্দু সম্প্রদায়ের পক্ষে পূজা কমিটির বিষয়টি পুলিশ সুপারকে অবহিত করেন। পুলিশি তৎপরতা শুরু হলে বেলাল হোসেন গ্রাম থেকে পালিয়ে যায়। উপজেলার চেয়ারম্যান বিদ্যুৎ চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সমকাল, ০২/১০/২০০৯

4 comments:

  1. এর থেকে বাঁচবার কী উপায় ভেবেছেন? আমাদের ভারতেও এভাবেই বিপন্ন হয় মুসলমান খৃষ্টানরা। সেই সব সংখ্যালঘুদের সঙ্গে একাত্ম হয়ে কিছু বাভছেন? আমি আপনাদের কথা এদেশেও লিখব। আপনার ফোলোয়ার গেজেট লাগানো থাকলে ভালো হতো।

    ReplyDelete
  2. @Sushanta Kar আমার কাছে তো এটা ব্যাক্তিগত কোন্দল বলেই মনে হচ্ছে।

    ReplyDelete
  3. ব্যক্তিগত কোন্দলের কারণে যদি মসজিদ ভাঙা হতো তাহলে কি বলতেন?

    ReplyDelete
  4. ভারতে সংখ্যালঘুরা সংথ্যাগুরুর মর্ষাদায় বাস করে।বাংলাদেশে সামান্য কারনে মন্দির ভাঙা হয়।

    ReplyDelete