হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ৭ম জাতীয় কাউন্সিল আজ

কাগজ প্রতিবেদক

রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে আজ শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সপ্তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক পরিস্থিতিতে সমমর্যাদা ও সমঅধিকারের চেতনায় আয়োজিত এই সম্মেলনের উদ্বোধন করবেন বিচারপতি গোলাম রাব্বানী। সভাপতিত্ব করবেন ঐক্য পরিষদের অন্যতম সভাপতি মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীরউত্তম।

পরিষদের বীরউত্তম সি আর দত্ত সড়কের কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক নেপালে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, সভাপতিমণ্ডলীর সদস্য প্রকৌশলী পরিমল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক বাসুদেব ধর, দপ্তর সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, জয়ন্ত কুমার দেব, এডভোকেট তাপস কুমার পাল, রবীন বসু, অঙ্কুরজিৎ সাহা নব, দীপঙ্কর ঘোষ, নীহার হালদার প্রমুখ।

সংবাদ সম্মেলনে উত্তরাধিকারের বিধানসহ অর্পিত সম্পত্তি প্রত্যাপর্ণ আইন বাস্তবায়নের দাবি জানিয়েছেন পরিষদের নেতৃবৃন্দ। গত ২৯ ডিসেম্বরের নির্বাচনকে বাংলাদেশের ইতিহাসে সবচাইতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হিসেবে উল্লেখ করে বক্তারা বলেন, এবারই প্রথম এ দেশের সংখ্যালঘুরা সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়েছে। বরাবরের মতো নবম জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যালঘুদের হামলা ও নির্যাতনের শিকার হতে হয়নি। তারা এবারের ভোটার তালিকাকেও যথার্থ বলে অভিহিত করে বলেন, এবারের তালিকায় যথার্থভাবে সংখ্যালঘু বিশেষ করে সংখ্যালঘু নারীদের ভোটার করা হয়েছে।

বক্তারা আরো বলেন, এবারের নির্বাচন প্রমাণ করেছে ভোটার তালিকা যথাযথভাবে প্রণীত ও সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগের পরিবেশ থাকলে ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক শক্তির পক্ষেই জনগণ রায় দেয়। পরিষদের নেতাদের প্রত্যাশা, ইসলামি ফাউন্ডেশনের মতো ধর্ম মন্ত্রণালয়ের অধীনে অন্য ধর্মাবলম্বীদের জন্য কল্যাণমূলক ব্যবস্থা নেয়া হবে।

ভোরের কাগজ, ২৮ আগস্ট, ২০০৯

No comments:

Post a Comment