নবীনগরে দুটি সংখ্যালঘু পরিবারের দোকান জবরদখলের অভিযোগ

প্রতিনিধি, নবীনগর, (ব্রাহ্মনবাড়িয়া)
নবীনগরে আওয়ামী দলের ভূমিদস্যুরা মেরকুটা বাজারে সংখ্যালঘু সম্প্রদায়ের ২টি দোকান ভিটি দখল করে নিয়েছে। উপজেলার বিদ্যাকুট ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড কমিটির সভাপতি, গংগানগর গ্রামের মন মিয়ার শ্যালক, নবীনগর সরকারি কলেজ সংসদের সাবেক সম্পাদক, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান ও মজিবুর রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী দখলে নেতৃত্ব দেয়। ৯ ফেব্রুয়ারি রাতে নবীনগর প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু নিরঞ্জন চন্দ্র সাহা ও রঞ্জিত চন্দ্র সাহা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, পৈতৃক সূত্রে মেরকুটা বাজারে ২৪৪ নং দাগে যুগ যুগ ধরে দুটি দোকানে ব্যবসা করে আসছেন। গত ৩১ জানুয়ারি প্রভাবশালীরা তাদের দলবল নিয়ে দিন-দুপুরে দোকান থেকে তাদের বের করে দখল করে নেয়। এ ঘটনায় নবীনগর থানায় একটি জিটি দায়ের এবং এমটি ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে তারা সাংবাদিককে জানান। অথচ গত ১৩ দিন পেরিয়ে গেলেও অবৈধ দখলদারকে উচ্ছেদ করতে পারেনি প্রশাসন। রহস্যজনক কারণে প্রশাসনের নীরব ভূমিকায় সংখ্যালঘুরা পরবর্তী সময়ে তাদের বসতভিটা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে। সংবাদ সম্মেলনে তারা অবিলম্বে অবৈধ দখল উচ্ছেদ করে তাদের দোকান পুনরুদ্ধার করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান।

এ ব্রঅপারে স্থানীয় সাংসদ এডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন জানান, তিনি ঘটনাটি শুনে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুল ইসলাম মজুমদার ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

দৈনিক সংবাদ, ১৪ ফেব্রুয়ারি, ২০০৯

No comments:

Post a Comment