উল্লাপাড়া বিজ্ঞান কলেজের কয়েকজন শিক্ষককে দায়ী করেছেন হিন্দু নেতারা

ধর্মীয় শোভাযাত্রায় হামলা-সংঘর্ষ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় হিন্দু ধর্মীয় একটি শোভাযাত্রায় ঢিল ও পানি নিক্ষেপকে কেন্দ্র করে হামলা, সংঘর্ষ, মন্দিরসহ ১২টি দোকান, বাড়িঘর ভাংচুরের ঘটনায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজের কয়েকজন শিক্ষককে দায়ী করেছেন হিন্দু নেতারা। এ ব্যাপারে হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে সুনির্দিষ্ট অভিযোগ স্থানীয় ইউএনওর কাছে জমা দেওয়া হয়েছে।

এদিকে সোমবার রাতে হামলায় ক্ষতিগ্রস্থ ঝিকিড়ার ভবানী কালিমন্দির প্রাঙ্গণে কলেজের প্রতিষ্ঠাতা ও বিএনপিদলীয় সাবেক সাংসদ এম আকবর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল কবির, পৌর মেয়র মারুফ বিন হাবিব, কলেজ পরিচালনা পরিষদসহ স্থানীয় হিন্দু নেতারা সমঝোতা বৈঠকে বসেছেন।

উল্লেখ্য, রোববার হিন্দু ধর্মীয় একটি শোভাযাত্রার ওপর ঢিল ও পানি ছোড়াকে কেন্দ্র করে শোভাযাত্রায় অংশগ্রহণকারী এবং ছাত্রদের মধ্যে ব্যাপক সংঘর্ষে অন্তত ৪৫ জন আহত হন। এ সময় ছাত্ররা ভবানী কালিমন্দির এবং এতে রক্ষিত কালিমূর্তিসহ হিন্দু সম্প্রদায়ের ১২টি দোকান ও বাড়ি ভাংচুর করে। এ ঘটনায় আটক ৪ ছাত্রকে পুলিশ সোমবার ছেড়ে দেয়। এদিকে এ হামলার নিন্দা এবং তদন্তের দাবি জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা গ্লোবাল হিউম্যান রাইটস ডিফেন্সের বাংলাদেশ শাখার প্রতিনিধি রাকেশ রায়।

খবর রয়েছে সমকাল পত্রিকার এই পাতার একেবারে নিচের দিকে। প্রসঙ্গত উল্লেখ্য যে রবিবার অর্থাৎ ১৬ নভেম্বর তারিখের সমকাল পত্রিকার লোকালয় পাতা খুঁজে মূল ঘটনার কোন খবর পাওয়া গেল না।

No comments:

Post a Comment