ক্লোজআপ প্রতিযোগিতায় হিন্দু

বাংলাদেশে ক্লোজআপ ব্রান্ড সঙ্গীতে নবীন প্রতিভা তুলে আনার জন্য এক কয়েক বৎসর ধরে প্রতিযোগিতার আয়োজন করে চলছে। এবারের প্রতিযোগিতার প্রথম ১০ জনের মধ্যে দুই জন হিন্দু প্রতিযোগী রয়েছে। একজনের নাম অপু, আর অন্যজনের নাম পূর্ণ। এই প্রতিযোগিতায় বিচারকের ভোটের পাশাপাশি দর্শক-শ্রোতার এস.এস.এম. ভোটেরও ব্যবস্থা আছে।
(পূর্ণ >)
বলা হয়ে থাকে, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল উদাহরণ। কিন্তু কিছু কিছু বিষয় আছে, যেখানে মুসলমান নাগরিকরা তাদের অসাম্প্রদায়িক মুখোসটা অনায়াসে খুলে ফেলেন। এরকম একটি বিষয় হল এই ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতা। অপু আর পূর্ণ কেমন গায়, তাদের গায়কী প্রতিভা কিরূপ, তা যারা তাদের গান শুনেছেন তারাই বিচার করতে পারবেন। এখানে হিন্দু-মুসলমানের কোন ব্যাপার নেই। যার গান ভাল লাগবে দর্শকশ্রোতা তাকেই ভোট দিবে। কিন্তু পূর্ণ আর অপুর বিষয়ে ভাল গান গাওয়ার কোন ব্যাপার নেই।

(< অপু)
পূর্ণ পুলিশ বাহিনীর সদস্য। বাংলাদেশে যত পুলিশ সদস্য আছে সবাই যদি একটা করে এসএমএস দেয় তাহলেই পূর্ণ'র জিতে যাওয়ার কথা। পুলিশ প্রধান নিজেও পুলিশ সদস্যদেরকে পূর্ণকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু সাধারণ পুলিশদের মধ্যে কেউ কেউ আছেন, যারা স্পষ্টভাবে উচ্চারণ করেছেন:-"হিন্দুকে আবার ভোট দেব কেন? সে যদি জিতে যায়, তাহলে তো পুরস্কারের টাকা নিয়ে ভারতে চলে যাবে।" এই বাক্যটি আমি নিজের কানে শুনেছি।

আমি মনেপ্রাণে বিশ্বাস করতে চাই, এই ধরণের মনোভাব শুধুমাত্র আমি যার কথা শুনেছি, একমাত্র সেই পুলিশ সদস্যরই আছে। অন্য পুলিশ সদস্যরা এই ধরণের মনোভাবকে মোটেও সমর্থন করে না। কিন্তু আমি নিশ্চিত নই আমার আশাবাদ কতটা সত্যি হবে?

পূর্ণ ও অপুকে ভোট দেয়া যাবে অনলাইনেও। যারা ভোট দিতে ইচ্ছুক, তারা বিস্তারিত তথ্যের জন্য ক্লোজআপওয়ান সাইট ভিজিট করুন। রেজিস্ট্রেশন করে লগইন করুন এবং পূর্ণ ও অপুকে ভোট দিন।
  • এসএমএস করে ভোট দিতে চাইলে অপুর জন্য APU লিখে 1234 নম্বরে সেন্ড করুন। আর পূর্ণ'র জন্য PURNA লিখে 1234 নম্বরে সেন্ড করুন।
  • টেলিভোট দিতে চাইলে অপুর জন্য 123401 নম্বরে ডায়াল করুন। আর পূর্ণ'র জন্য 123408 নম্বরে ডায়াল করুন।

4 comments:

  1. পূর্ণর গলা এককথায় আরেক রথীন্দ্রনাথ রায়ের মতো। ওর মধ্যে ভাটিয়ালী/ভাওয়াইয়া ঢঙের যে সমাহার তাতে ওকে নবীন রথীন্দ্র বা তার বাবা হরলাল রায় বললে ভুল হবে না।
    অন্যদিকে অপুর গলা ভার্সাটাইল, যা ক্লোজআপ ওয়ানের মূল লক্ষ্য। ওর গলায় আধুনিক থেকে শুরু করে দেশাত্মবোধক, ব্যান্ড বা মাটির গানও যা শোনায় যেন কান ভরে যায়। আমার ব্যক্তিগত মতে ওই এবারের ২০০৮-এর ক্লোজআপ ওয়ান হবার যোগ্য।

    ReplyDelete
  2. hey gopal, can u drop me an email at "bangladeshihindu@gmail.com"?

    I like your blog and I think we should work together.

    Thanks.

    ReplyDelete
  3. পূর্ণ বা অপুর গলা কেমন, তারা কেমন গায় সেটা এখন আর বিষয় নয়। এখন প্রধান বিষয় হল তারা হিন্দু। তাদের গলা যতই ভাল হোক না কেন, তাতে কোন যায় আসে না।

    ReplyDelete
  4. এখন ২০১০ সাল। ভারতে বসে আমার পক্ষে জানা সম্ভব নয় ২০০৮ সালে কি হয়েছে। লেখকের ভাবনা অনুযায়ী যদি সব কিছু ঘটে থাকে, তাহলে নতুন কিছু হয়নি।কিন্তু যদি তা না হয় তবে এ এক নতুন ভোরের সূচনা।

    ReplyDelete