নরসিংদীর মাধবদীতে দুর্গাপ্রতিমা ভাংচুর

নরসিংদীর সদর উপজেলার মাধবদীর নওপাড়া সর্বজনীন দুর্গামন্দিরে সব মূর্তি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। স্থানীয় লোকজন গতকাল রোববার ভোরে মন্দিরে গিয়ে দুর্গাপ্রতিমা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ, অসুরসহ সব মূর্তি ভাংচুর অবস্থায় দেখতে পান। দুর্গাপ্রতিমার মাথা মন্দিরের বাইরে পড়ে থাকতে দেখা যায়।

মন্দির পূজা কমিটির সভাপতি লোকনাথ চন্দ্র মিত্র ও সাধারণ সম্পাদক মানিক চন্দ্র মিত্র জানান, মন্দিরে ১৫ দিন ধরে প্রতিমাশিল্পী রতন দাস তার সঙ্গী-সাথীদের নিয়ে প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ করে ফেলেছিলেন। রংয়ের কাজও প্রায় শেষ। তারা জানান, দুর্বৃত্তরা পাশের সেন্টু মিত্রের বাড়ির শীতলা মন্দিরে শীতলা দেবীর মূর্তি ভাংচুর করেছে।

খবর পেয়ে নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ আলী মিয়া, অ্যাডিশনাল এসপি আবুল বাশার ও সদর থানার ওসি জসিম উদ্দিন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুর্বৃত্তদের খুঁজে বের করার চেষ্টা করছেন বলে তারা জানিয়েছেন। এ ঘটনার পর জেলার সব পূজামণ্ডপে ২৪ ঘণ্টা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পূজা কমিটির জেলা সভাপতি অহিভূষণ চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার সাহা এবং কাউন্সিলর পরিমল চন্দ্র ঘোষ শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

সমকাল, ২৯ সেপ্টেম্বর, ২০০৮

No comments:

Post a Comment