সংখ্যালঘু মহিলা কর্মচারী নিয়োগ করায় ঠাকুরগাঁয়ে দোকান ভাঙচুর-লুটপাট

দোকান মালিককে নির্যাতন
সংখ্যালঘু মহিলা কর্মচারী নিয়োগ করায় ঠাকুরগাঁয়ে দোকান ভাঙচুর-লুটপাট

ইউএনবি(ঠাকুরগাঁও): ঠাকুরগাঁয়ের পল্লীতে সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত এক স্বামী পরিত্যক্তা মহিলাকে কর্মচারী হিসেবে নিয়োগ দেওয়ার কারণে কতিপয় সন্ত্রাসী দোকান ভাঙচুর ও ক্যাশ লুট করে দোকানের মালিককে বেদম প্রহার করে এবং দোকানের মালিককে শাস্তি হিসেবে দীর্ঘ আট ঘন্টা ধরে গাছের সাথে বেঁধে রাখে। গত রোববার সকালে ওই ঘটনাটি ঘটে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার ১৫ নং দেবীপুর ইউনিয়ন কালেশ্বর গ্রামের দলিয়ার রহমান (৩৮) খুররম খাঁ আদর্শ গুচ্ছ গ্রামে রাস্তার ধারে ছোট্ট একটি দোকান দিয়ে সেখানে স্বামী পরিত্যক্তা ও দুই সন্তানের জননী কল্পনা রানীকে (৩৫) দৈনিক ২৫/৩০ টাকা হাজিরার ভিত্তিতে চাকরি দেয়। এই বিষয়টিকে মেনে নিতে পারছিলো না গ্রামের কতিপয় মৌলবাদী ও বখাটে যুবক। তারা প্রায়শই বিভিন্নভাবে ওই মহিলাকে উত্যক্ত করত। সেই সঙ্গে সংখ্যালঘু ওই মহিলাকে চাকরি থেকে বাদ দেয়ার জন্য দলিয়ারকে নানাভাবে হুমকি দেয়। অন্যথায় এর পরিণতি ভয়াবহ হবে বলে শাসায়।

ঘটনার দিন সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে ওই এলাকার পবার উদ্দিন, মকবুল রহমান ও মোশারুলসহ কতিপয় ব্যক্তি দলিয়ারের দোকানে গিয়ে টেনে-হিঁচড়ে তাকে বের করে বেদম প্রহার করে। এ সময় তারা দোকান ভাংচুর করে নগদ অর্থসহ প্রায় ১০ হাজার টাকার মালামাল লুট করে। এর পর তারা ওই মহিলাকে কর্মচারী হিসেবে নিয়োগ দেয়ার 'অপরাধে দলিয়ারের দোকানের ক্যশবাক্স লুট করে এবং তাকে বেদম মারপিট করে একটি গাছের সাথে বেঁধে রাখে।

দৈনিক যুগের আলো, ৫ জ্যৈষ্ঠ্য, ১৪১০

1 comment:

  1. ভাত দেবার মুরোদ নেই, কিল মারার গোঁসাই।

    ReplyDelete