উল্লাপাড়ায় অপহৃত কিশোরকে ধর্মান্তরের চেষ্টা, গ্রেফতার ১

উল্লাপাড়ায় অপহৃত কিশোরকে ধর্মান্তরের চেষ্টা, গ্রেফতার ১
২২ মার্চ, ২০০৭, সমকাল, সিরাজগঞ্জ প্রতিনিধি।

জেলার উল্লাপাড়া উপজেলার প্রত্যন্ত পল্লীতে সংখ্যালঘু পরিবারের এক কিশোরকে অপহরণ করে ধর্মান্তরিত করার চেষ্টার অভিযোগ উঠেছে। কিশোরের পিতা এই অভিযোগে সলঙ্গা থানায় মামলা দায়েরের ৩ দিন পর পুলিশ খতনা করানো অবস্থায় কিশোরকে উদ্ধরের পাশাপাশি শামসুল ইসলাম তালুকদার নামের স্থানীয় এক ব্যক্তিকে গ্রেফতার করে। এদিকে মামলাটির তদন্তে পুলিশের বর্তমান ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। জানা গেছে, সলঙ্গা থানার কাশীনাথপুর গ্রামের খেয়াঘাটের মাঝি গৌরনাথ তরণী দাসের কিশোরপুত্র নয়ন নাথ দাসকে (৯) গত রোববার অপহরণ করা হয়। থানায় দায়ের করা মামলায় স্থানীয় বেলাল ও শহীদসহ কতিপয় ব্যক্তি নয়নকে অপহরণ করেছে বলে উল্লেখ করা হয়েছে। থানায় অভিযোগ দায়েরের পর স্থানীয় চেয়ারম্যান এবং পুলিশের সহায়তায় ৩ দিন পর বুধবার সন্ধ্যায় অপহৃত নয়নকে উদ্ধার করা হয়।

স্থানীয় কাশীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র নয়ন দাসকে এ সময় খতনা করানো অবস্থায় পুলিশ উদ্ধার করে ডাক্তারি পরীক্ষার জন্য জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করে। ইতিমধ্যে পুলিশ এই কিশোরের দুই দফা ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করেছে।

এদিকে, ভূমিহীন নিঃস্ব গৌরনাথ তরণী মামলা দায়ের করে বিপাকে পড়েছেন। নানা আইনি প্রত্রিক্রয়া সম্পাদনে কিশোর পুত্রের সঙ্গে সময় দেওয়ায় তার উপার্জন বন্ধ হয়ে পড়েছে। এর ওপর বিভিন্নভাবে তাকে মামলাটি উঠিয়ে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। বর্তমানে সে এতই আতঙ্কিত যে, কোনো স্থানে, এমন কি পুলিশের সামনেও এ সংক্রান্ত কোনো তথ্য দিতে রাজি হচ্ছে না। সে জানায়, এই গ্রামে সে-ই একমাত্র সংখ্যালঘু পরিবার। দীর্ঘদিন আগে গ্রামের লোকজন তাকে খেয়াঘাটের মাঝি হিসেবে এই গ্রামের এক ভিটায় অস্থায়ীভাবে থাকার বন্দোবস্ত করে দিয়েছিল। মামলা দায়েরের বিষয়টি এই গ্রামের অনেকেই সহজভাবে দেখছে না।

1 comment:

  1. জোর করে কাউকে ধর্মান্তরিত করা যায় না। মন থেকে হতে হয়।

    ReplyDelete